ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় জনতার ঢল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় জনতার ঢল

গুলিতে নিহত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়া ঘিরে মঙ্গলবার (১২ জুলাই) টোকিওর একটি মন্দিরের বাইরে শোকার্ত মানুষের ঢল নামে। তারা ফুলেল শ্রদ্ধা জানানোর পাশাপাশি প্রিয় নেতার ‘জঘন্য’ হত্যাকাণ্ডের নিন্দা জানান।

শিনজো আবের পরিবার এবং বন্ধু-বান্ধব জোজোজি মন্দিরে ব্যক্তিগত অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করে বলে জানিয়েছে আল জাজিরা।  

আবে শুক্রবার নারা শহরে নির্বাচনী প্রচারাভিযানে বক্তৃতা দেওয়ার সময় খুব কাছ থেকে গুলিবিদ্ধ হন। হত্যাকারী ৪১ বছর বয়সী তেতসুয়া ইয়ামাগামি পুলিশ হেফাজতে রয়েছে।

অন্ত্যেষ্টিক্রিয়ায় শুধু পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ সহযোগীরা অংশ নেওয়ার কথা থাকলেও জাপানের সবচেয়ে দীর্ঘমেয়াদি প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে জোজোজি মন্দিরে হাজার হাজার শোকার্ত মানুষ জড়ো হয়েছেন। তাদের অনেকের পরনে কালো পোশাক রয়েছে।

সুকাসা ইয়োকাওয়া নামের একজন বলেছেন, ‘আমি আমার দুঃখ কাটিয়ে উঠতে পারছি না, তাই আমি এখানে ফুল দিতে এবং প্রার্থনা করতে এসেছি। আবে একজন মহান দেশপ্রেমিক প্রধানমন্ত্রী ছিলেন যিনি জাপানকে বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে অনেক কিছু করেছিলেন। ’

 

>>>আরও পড়ুন: বাংলাদেশের মেগা প্রকল্প বাস্তবায়নে সহায়তা করেছিলেন শিনজো আবে: ড. মোমেন

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এসএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।