ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

লালমোহন পৌর মেয়রের অনিয়মের অভিযোগ দ্রুত তদন্তের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
লালমোহন পৌর মেয়রের অনিয়মের অভিযোগ দ্রুত তদন্তের নির্দেশ

ঢাকা: অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ভোলার লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিনের নামে করা মামলার তদন্ত দ্রুত শেষ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ওই মামলার বাদী স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম বাদলের করা রিট নিষ্পত্তি করে সোমবার (১২ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিটকারী পক্ষে শুনানি করেন আইনজীবী মোস্তফা গোলাম কিবরিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক জানান, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিনের নামে দুর্নীতির অভিযোগে ভোলার বিশেষ জজ আদালতে দায়ের করা মামলার তদন্ত চেয়ে লালমোহন পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শফিকুল ইসলাম (বাদল) রিট করেন। ওই রিটের শুনানিতে হাইকোর্ট সোমবার নিষ্পত্তি করে নির্দেশনা দিয়েছেন। হাইকোর্ট দুদককে দ্রুত সময়ের মধ্যে মামলার তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছেন।

রিট আবেদনে বলা হয়, ২০২১ সালের ৪ জানুয়ারি বিশেষ জজ আদালতে মামলা করেন শফিকুল ইসলাম বাদল। ওইদিন দুদকের বরিশালের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালককে তদন্ত অন্তে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এ নির্দেশ দেন ভোলার বিশেষ জজ আদালত। কিন্তু তদন্তে দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় চলতি বছরের ১০ অক্টোবর দুদক চেয়ারম্যান ও সচিব বরাবরে চিঠি দেন শফিকুল ইসলাম বাদল। কিন্তু দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ও সচিব এ বিষয়ে যথাযথ কোনো পদক্ষেপ নেননি।

এরপর যথাযথ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা চেয়ে রিট করেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।