ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় ডিস ব্যবসায়ী হত্যায় ১২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করসপেন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
বগুড়ায় ডিস ব্যবসায়ী হত্যায় ১২ জনের যাবজ্জীবন

বগুড়া: বগুড়ায় ১০ বছর পর ডিস ব্যবসায়ী রঞ্জু হত্যা মামলায় ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (২ জানুয়ারি) দুপুরে বগুড়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

এ সময় পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন।  তারা হলেন- বগুড়া সদর উপজেলার বানদীঘি এলাকার সিরাজুল ইসলাম, মো. জিন্নাহ, নিশিন্দারা এলাকার আশরাফুল ইসলাম ও ঝোপগাড়ীর মাহফুজার রহমান, আজগর আলী।

বাকিরা পলাতক, তারা হলেন- বানদীঘি এলাকার রাজু শেখ, রিপন শেখ, রিজু শেখ, রাবু শেখ, আইনুল ইসলাম, খয়বর আলী ও বড় কুমিরার একরাম হোসেন।

আদালত সূত্রে জানা যায়, বগুড়া সদর উপজেলার বড় কুমিরায় ডিস ব্যবসায়ী রঞ্জু সরদারকে ২০১২ সালের ৭ জুলাই সকালে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় রঞ্জুর বাবা আজাহার আলী সরদার ১৩ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন। সেই মামলায় ২০১৩ সালের ৫ জুন তৎকালীন সদর থানার পরিদর্শক নুরে আলম সিদ্দীকী আদালতে চার্জশিট জমা দেন।

রাষ্ট্রপক্ষের সহকারী সরকারি কৌসুলি নাছিমুল করিম হলি জানান, মামলার আসামিদের সঙ্গে নিহত রঞ্জুর দীর্ঘদিনের পূর্ব শত্রুতা ছিল। এরই জেরে তাকে হত্যা করা হয়। মামলায় ১৩ জন আসামি ছিল। এর মধ্যে বাদল শেখ নামে এক আসামি মামলা চলাকালে মারা যান। আর বাকি ৭ জন পলাতক রয়েছেন।

তিনি বলেন, মামলায় বিচারক ১২ জনকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। আর পলাতক আসামিরা গ্রেফতার হলে বা আত্মসমর্পণের পর থেকে তাদের সাজার মেয়াদ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
কেইউএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad