ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির সালাম-এ্যানির হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
বিএনপির সালাম-এ্যানির হাইকোর্টে জামিন

ঢাকা: নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের মামলায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম এবং কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানিকে ছয় মাসের অন্তবর্তী জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৬ জানুয়ারি) বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো. শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন।

আদালতে বিএনপির নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন ও আইনজীবী মো. আক্তারুজ্জামান, এজাজ কবীর।

একই সঙ্গে তাদের নিয়মিত জামিন প্রশ্নে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৫ জানুয়ারি মহানগর দায়রা জজ আদালত বিএনপির এই দুই নেতার জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে নামঞ্জুরের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে জামিন আবেদন করেন আবদুস সালাম ও এ্যানির আইনজীবীরা।

গত বছর ৭ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর পুলিশের ওপর হামলা, হামলায় পরিকল্পনা ও উস্কানির অভিযোগে গত ৮ ডিসেম্বর পল্টন থানায় মামলান করে পুলিশ। এ মামলায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, আবদুস সালাম, শহিদ উদ্দীন চৌধুরী এ্যানিসহ ৪৩৪ জনকে গ্রেফতার দেখানো হয়। ওই দিনই এসব নেতাদের আদালতে তুললে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে তারা কারাগারে আছেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।