ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বনানী ক্লাব থেকে আটক বিএনপির ৫৪ নেতাকর্মী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
বনানী ক্লাব থেকে আটক বিএনপির ৫৪ নেতাকর্মী রিমান্ডে

ঢাকা: রাজধানীর বনানী ক্লাব থেকে আটক হওয়া বিএনপির ৫৪ নেতাকর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর আসামি ঢাকা আইনজীবী সমিতির সাবেক দফতর সম্পাদক অ্যাডভোকেট আলাউদ্দিনকে জামিন দেওয়া হয়।

সোমবার (২০ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর এ আদেশ দেন।

রোববার রাতে বনানী ক্লাবে গোপন বৈঠকে রাষ্ট্রবিরোধী পরিকল্পনার অভিযোগে পুলিশ তাদের গ্রেফতার করে।

সোমবার তাদের আদালতে হাজির করে ৫ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। রিমান্ডে যাওয়া ৫৪ আসামির পক্ষে মহসীন মিয়া, ইকবাল হোসেন, ওমর ফারুক ফারুকী প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন শুনানি করেন। আর অ্যাডভোকেট আলাউদ্দিনের পক্ষে ঢাকা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি মিজানুর রহমান মামুন শুনানি করেন। শুনানি শেষে বিচারক অ্যাডভোকেট আলাউদ্দিনকে জামিন ও বাকি ৫৪ জনকে দুই দিনের রিমান্ডের আদেশ দেন। আসামিপক্ষের আরেক আইনজীবী এইচ এম মাসুম এই তথ্য জানান।

রিমান্ডে যাওয়া আসামিদের মধ্যে আছেন মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক মমিন আলী, জেলা বিএনপির সদস্য তৈয়ব আলী, সিরাজদীখান থানা বিএনপির সাবেক আহ্বায়ক সাজ্জাদ হোসেন, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, সিরাজদিখান থানা শ্রমিক দলের আহ্বায়ক নাফিজ খানসহ জেলার বিভিন্ন পর্যায়ের ৫৪ জন নেতাকর্মী রয়েছেন।

রোববার (১৯ মার্চ) দিবাগত রাত ১টার দিকে দেশের বিভিন্ন জেলার বিএনপির নেতারা রাষ্ট্রবিরোধী পরিকল্পনার জন্য বনানী ক্লাবে গোপন বৈঠক করছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৫৫ নেতাকর্মীকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।

পরে তাদের বিরুদ্ধে ২০১৩ সালের সন্ত্রাসবিরোধী আইনের ৬(২)(ঈ)/১০/১২ ধারার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।