ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা: আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
শেখ হাসিনার গাড়ি বহরে হামলা: আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়েরকৃত অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেছে আসামিপক্ষ।

বুধবার (২২ মার্চ) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।


 
এসময় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু ও অ্যাডভোকেট আব্দুল মজিদ (২)। রাষ্টপক্ষে ছিলেন জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, অ্যাডভোকেট আব্দুস সামাদসহ কয়েকজন।

আগামী ২৮ মার্চ পুনরায় মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

এদিন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ মামলার ৩৮ জন আসামিকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর কাঠগড়ায় হাজির করানো হয়। এ মামলায় অ্যাডভোকেট আব্দুস সাত্তার নামে এক আসামি জামিনে মুক্ত রয়েছেন এবং নয়জন আসামি পলাতক।

২০০২ সালের ৩০ আগস্ট শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার নির্যাতিত স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফেরার পথে সকাল ১১টার দিকে বিএনপির নেতাকর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তার গাড়িবহরে হামলা চালান। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা দেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

২০২২ সালের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্য দেওয়া শেষে বুধবার (১৫ মার্চ) যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।