ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রামগঞ্জে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
রামগঞ্জে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছর কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে অস্ত্র মামলায় হাফিজ মোল্লা (৩১) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

 

রোববার (৯ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। গ্রেফতারের পর থেকে তিনি কারাগারে রয়েছেন।  

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

মামলা ও আদালত সূত্র জানায়, ২০২২ সালের ২ এপ্রিল রাতে রামগঞ্জ পৌরসভার আঙ্গারপাড়া এলাকার শিশু পার্কের সামনে থেকে একটি দেশীয় তৈরি এলজিসহ হাফিজকে আটক করে গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরদিন জেলা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন বাদী হয়ে রামগঞ্জ থানায় অস্ত্র আইনে তার নামে মামলা দায়ের করেন। পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।  

একই বছরের ২৫ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা সেই সময়ের ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম আদালতে হাফিজকে অভিযুক্ত তদন্ত প্রতিবেদন দেন।

দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।