ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক নাদিম হত্যা: চেয়ারম্যান বাবুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: চেয়ারম্যান বাবুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর 

জামালপুর থেকে: সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৮ জুন) জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালত এ আদেশ দেন।

দুপুর দেড়টার দিকে তাদের আদালতে আনা হয়।  

এই মামলায় আসামি রেজাউল করিম ও মনিরুল ইসলাম মনিরের চার দিন ও জাকিরুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে, শনিবার এই মামলার বাকি ৯ আসামিকে আদালতে তোলা হলে জেল হাজতে পাঠানো হয়। পরে আজ একই আদালতে তাদের চার জনের চারদিন ও পাঁচ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।  

তারা হলেন- মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মো. মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০), আইনাল হক (৫৫), কফিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), মো. শহিদ (৪০), মকবুল (৩৫) ও মো. ওহিদুজ্জামান (৩০)

রোববার বাদীপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বাংলানিউজকে বলেন, সাংবাদিক নাদিম হত্যা মামলার মূল আসামি মাহমুদুল আলম বাবুসহ চারজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কিছুক্ষণ আগে এই শুনানি শেষ হয়েছে। বিজ্ঞ আদালত দুই পক্ষের বক্তব্য শুনে মূল আসামি মাহমুদুল আলম বাবু চেয়ারম্যানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বাকি তিনজনের মধ্যে দুইজনের চার দিন রিমান্ড ও একজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। আসামিদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।

১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক গোলাম রাব্বানী  নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। ১৫ জুন বেলা পৌনে ৩টার দিকে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় এ পর্যন্ত ১৩ জন গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে ৯ জনকে। আর র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন চারজন।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এনবি/এসএফ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।