ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রিজভীকে ক্ষমা করে দিতে বলেছি: হিরো আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
রিজভীকে ক্ষমা করে দিতে বলেছি: হিরো আলম

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে মানাহানির মামলা করলেও তাকে ক্ষমা করে দিতে বলেছেন হিরো আলম।

তিনি বলেছেন, মানুষ বলতেই ভুল হয়, এই মামলা আমি করতে চাই না।

তাকে ক্ষমা করে দিতে বলেছি।

রিজভীর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মানহানির মামলা পর আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের এমনটাই জানান এই আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর।  

সোমবার (০৭ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে মামলা দায়ের করেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

মামলায় দণ্ডবিধির ৫০৬/৫০১/৫০৬ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত বিষয়টি তদন্ত করে আগামী ১৩ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের আদেশ দেন।  

তবে আদালত থেকে বেরিয়ে হিরো আলম সাংবাদিকদের বলেন, আপনারা সবাই জানেন, গত কয়েকদিন ধরে বিএনপির সিনিয়র নেতারাসহ আরও কয়েকজন নেতা বিভিন্ন সময়ে আমাকে নিয়ে গালিগালাজ করেছেন, ব্যঙ্গ-বিদ্রুপ করেছেন, আমাকে নিয়ে কটূক্তি করেছেন। আমার কথা হলো, আমাকে সম্মান দিয়ে কথা না বললে আমার নামটা মুখে নেবেন না। আমাকে নিয়ে কথা বলার দরকার নেই। তাই আমি বিজ্ঞ আদালতকে বলেছি, মানুষ ভুলের ঊর্ধ্বে না। মানুষ বলতেই ভুল হয়, এই মামলা আমি করতে চাই না। তাকে ক্ষমা করে দিতে বলেছি।

এসময় তিনি আরও বলেন, ভবিষ্যতে কোনো বিএনপি নেতা কিংবা আওয়ামী লীগ নেতা বা যে কেউ যেন আমাকে নিয়ে এরকম ব্যঙ্গ-বিদ্রুপ করে কথা না বলে, সে বিষয়ে সতর্ক করে দিতে আমি অনুরোধ করেছি।

এর আগে আদালতে জবানবন্দি দেওয়ার এক পর্যায়ে হিরো আলম বলেন, উনি (রিজভী) ক্ষমা চাইলে তাকে যেন মাফ করে দেওয়া হয়। এসময় তার আইনজীবী মুনসুর আলী রিপন তাকে থামিয়ে মামলা দায়েরের সপক্ষে যুক্তি উপস্থাপন করেন।  

শুনানিতে এই আইনজীবী বলেন, একজন মৃত মানুষের বিপক্ষেও মানহানিকর বক্তব্য দেওয়া উচিত না। আর হিরো আলম একজন পরিচিত মুখ। তিনি একাধিকবার সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন। তাকে মামলার আসামি (রিজভী) যেভাবে কটূক্তি করেছেন সেটা কোনোভাবেই উচিত হয়নি। এরপর আদালত মামলাটি আমলে নিয়ে গোয়েন্দা পুলিশকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
কেআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।