ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

ঝিনাইদহে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
ঝিনাইদহে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন  আসামিরা

ঝিনাইদহ: ঝিনাইদহে আলমসাধু চালক আজাদ হোসেন হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫গ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বুধবার (৯ আগস্ট) দুপুরে ঝিনাইদহের দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন-ঝিনাইদহ সদর উপজেলার মহিষাডাঙ্গা গ্রামের হাজের উদ্দিনের ছেলে টোকন মিয়া, দোগাছী গ্রামের নান্নু বিশ্বাসের ছেলে তাহিদুর রহমান তাহিদ ও যশোর কোতোয়ালি থানার বালিয়াডাঙ্গা গ্রামের নওশের আলী সরদারের ছেলে শুকুর আলী সরদার।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন বাদশা জানান, ২০১৩ সালের ২৮ জুন রাতে সদর উপজেলার বয়েড়াতলা গ্রামের মকর আলী মণ্ডলের ছেলে আজাদ হোসেনের আলমসাধু ভাড়া নেয় আসামিরা। পরে তাকে গলা কেটে ও কুপিয়ে হত্যা করে পোড়াহাটি এলাকায় একটি ঝোপের মধ্যে ফেলে দিয়ে আলমসাধু নিয়ে পালিয়ে যায়। ঘটনার আটদিন পরে ৫ জুলাই তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা মকর আলী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৪ সালের ১৫ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে।  

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ওই মামলায় টোকন, তাহিদ ও শুকুর আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেন আদালত। আসামিদের মধ্যে শুকুর আলী পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।