ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

‘নারীরা জায়েদ খানে আটকায়’ বক্তব্য প্রত্যাহার চেয়ে লিগ্যাল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
‘নারীরা জায়েদ খানে আটকায়’ বক্তব্য প্রত্যাহার চেয়ে লিগ্যাল নোটিশ

ঢাকা: ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’ চিত্রনায়ক জায়েদ খানের বক্তব্য প্রত্যাহার চেয়ে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।  

রোববার (১৩ আগস্ট) ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মনিমা মান্নান রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

 নোটিশে জায়েদ খানকে ২৪ ঘণ্টার মধ্যে এই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশে বলা হয়েছে, গত ১২ আগস্ট এক সংবাদ সম্মেলনে রাজধানীর একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে- নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে- বক্তব্যটি দেন। যা বাংলাদেশের প্রায় সব গণমাধ্যম, সামাজিক যোগাযোগমাধ্যম, সংবাদপত্র, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, টিভি ও ইউটিউবের বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়।

এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের সব নারীর সম্মান ক্ষুণ্ন এবং তাদের হেয় প্রতিপন্ন করা হয়েছে। যেখানে ১৯৭১ সালের মহান স্বাধীনতার যুদ্ধে নারীদের বিশাল ত্যাগ ও অবদানের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছিল, যেখানে বাংলাদেশের সংবিধান নারী ও পুরুষের সমান অধিকার দেওয়া হয়েছে, যেখানে বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর অর্ধেক নারী, সেখানে নারীর প্রতি এমন অবজ্ঞা স্বরূপ বক্তব্য, যা সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে, সেখানে আপনার মতো একজন বাংলা চলচ্চিত্রের নায়কের এমন অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য আমাদের নারীদের হেয়প্রতিপন্ন করেছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।