ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

হরতালের সমর্থনে সুপ্রিম কোর্ট বারে মিছিল-সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
হরতালের সমর্থনে সুপ্রিম কোর্ট বারে মিছিল-সমাবেশ

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সুপ্রিম কোর্টের সরকারবিরোধী আইনজীবীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

তাদের মিছিল রোববার (২৯ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে থেকে শুরু হয়ে হাইকোর্ট মাজার গেট দিয়ে বের হয়ে কদম ফোয়ারা, মৎস্য ভবন মোড় ঘুরে বার কাউন্সিল সংলগ্ন সুপ্রিম কোর্টের গেট দিয়ে ভেতরে প্রবেশ করে।

পরে তারা আইনজীবী সমিতি ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশে বক্তব্য দেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের নেতা শাহ আহমেদ বাদল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়া, বিএনপি নেতা আবেদ রাজা, ল’ইয়ার্স কাউন্সিলের কোষাধ্যক্ষ ইউসুফ আলী প্রমুখ।

রুহুল কুদ্দুস কাজল বলেন, বিএনপির সমাবেশের মাঝখানে হামলা চালিয়ে নস্যাৎ করার চেষ্টা করেছে। এ প্রক্রিয়ার মধ্যে আমরা আমাদের কর্মসূচি শান্তিপূর্ণ চালিয়ে যেতে গেলে হামলা করে নেতাদের বেধড়ক পিটিয়েছে। আগে-পরে শত শত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। ২০১৪ ও ২০১৮ সালের মতো জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করতে এসব ষড়যন্ত্র করছে। এখন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র নেতাদের গ্রেপ্তার করেছে। এ সমাবেশ থেকে জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।