ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক লাঞ্ছিত: মামলা থেকে অব্যাহতি পেলেন সাব-রেজিস্ট্রার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
সাংবাদিক লাঞ্ছিত: মামলা থেকে অব্যাহতি পেলেন সাব-রেজিস্ট্রার

পঞ্চগড়: সংবাদ সংগ্রহ করতে যাওয়া স্থানীয় কয়েকজন সাংবাদিককে অবরুদ্ধ রেখে লাঞ্ছিত ও হেনস্তা করার মামলায় পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা সাব-রেজিস্ট্রার মিজানুর রহমানসহ দলিল লেখক জাহাঙ্গীরকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়ের বিজ্ঞ আমলি আদালত (৫)- এর বিচারক জাহিদ হাসান তাদের অব্যাহতি দেন।

এ মামলায় বাকি পাঁচ আসামি অব্যাহতি পাননি। বুধবার বিকেলে মামলা থেকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সোহেল রানা সরকার।

সোহেল রানা সরকার বাংলানিউজকে বলেন, আমরা আদালতের এ সিদ্ধান্তে সন্তুষ্ট নই। বলা হয়েছে, দুই আসামির ঘটনার সঙ্গে সরাসরি সম্পৃক্ততা ছিল না। আমরা তাদের উপস্থিত থাকার পাশাপাশি সটকে পড়ার ভিডিও উপস্থাপন করেছি। ন্যায়বিচারের জন্য উচ্চ আদালতে আমরা রিভিশন করব।

চলতি বছরের ১১ এপ্রিল স্থানীয় চার সাংবাদিক আটোয়ারী সাব-রেজিস্ট্রি অফিসে সংবাদ সংগ্রহ করতে যান। এ সময় তাদের অবরুদ্ধ রেখে লাঞ্ছিত ও হেনস্তা করা হয় বলে অভিযোগ ওঠে। একই দিন থানায় অভিযোগ দায়ের করা হয়।  

পরদিন বাদী হয়ে সাব-রেজিস্ট্রার মিজানুর রহমানকে এক নম্বর আসামি করে সাতজনের নামে আটোয়ারী থানায় মামলা দায়ের করেন সাংবাদিক সিদ্ধার্ত কর্মকার।  

১ নভেম্বর আদালতে হাজিরা না দেওয়ায় আদালত ওই সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।