ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুই মামলায় আমীর খসরুর জামিন, ৮টিতে শুনানি কাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
দুই মামলায় আমীর খসরুর জামিন, ৮টিতে শুনানি কাল ফাইল ছবি

ঢাকা: রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক এ আদেশ দেন।

 

এছাড়া তার বিরুদ্ধে থাকা অন্য ৮ মামলায় জামিন শুনানি হবে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)। এসব মামলায় জামিন পেলে তার মুক্তি মিলবে।  

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে ৮ মামলার শুনানি হওয়ার কথা ছিল।

তবে আমীর খসরুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। তাই আদালত জামিন শুনানি পিছিয়ে বৃহস্পতিবার ধার্য করেন৷ 

গত ১৪ জানুয়ারি সকালে সিএমএম আদালতে এসব মামলায় জামিন আবেদন করেন আমীর খসরুর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। ওইদিনই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী শুনানির জন্য ১৭ জানুয়ারি দিন ধার্য করেছিলেন।

তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য জানান।  

গত ২৮ অক্টোবর সমাবেশের দিন পুলিশ কনস্টেবল আমিনুল পারভেজ হত্যা মামলায় ২ নভেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পল্টন থানার এক নাশকতার মামলায় গত ১৪ ডিসেম্বর গ্রেপ্তার দেখানো হয়। এ দুটি মামলাতে আজ জামিন পেলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।