ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপি নেতা আলালের মুক্তিতে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
বিএনপি নেতা আলালের মুক্তিতে বাধা নেই

ঢাকা: সব মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিন বছরের সাজার মামলায় রোববার (১৮ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের তাকে জামিন দেন।

আলালের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বছর ২৮ অক্টোবর সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন অভিযোগে ছয়টি মামলা হয় আলালের বিরুদ্ধে। এসব মামলায় তিনি আগেই আদালত থেকে জামিন পেয়েছেন। এছাড়া কয়েকটি মামলায় আদালত থেকে হাজতি পরোয়ানা (পি/ডব্লিউ) থাকলেও সেগুলো আজ প্রত্যাহার করা হয়েছে। আশা করছি সোমবার (১৯ ফেব্রুয়ারি) তিনি মুক্তি পাবেন।  

রাজধানীর ধানমন্ডি থানায় এক দশক আগে দায়ের করা নাশকতার মামলায় গত ৩১ ডিসেম্বর আলালসহ ৮ জনকে পৃথক দুটি অভিযোগে তিন বছর কারাদণ্ড দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম।  

জানা যায়, ২০১৩ সালের ১ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানার সাতমসজিদ রোডে আসামিরা একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় ধানমন্ডি থানার উপ-পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন ফরাজী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।  

রাজধানীর পল্টন থানার এক মামলায় গত ৩১ অক্টোবর শাহজাহানপুরের একটি বাসা থেকে আলালকে গ্রেপ্তার করে পুলিশ।  

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad