ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
কুষ্টিয়ায় হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন
 

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভ্যানচালককে হত্যার দায়ে ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকার অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমীন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

সাজাপ্রাপ্ত জুয়েল কুমারখালী পৌর এলাকার কাজীপাড়ার মৃত আব্দুল ওয়াহেদের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, জুয়েল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করে ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। করনাকালে চাকরি হারিয়ে বাড়ি ফিরে আসেন স্ত্রী ও শিশুকন্যাকে নিয়ে। চরম অভাবে মানসিকভাবে ভেঙে পড়ে মাদকাসক্ত হয়ে পড়েন জুয়েল।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি বেলা পৌনে ১১টার দিকে কুমারখালী বাসস্ট্যান্ডের আমিন মার্কেটের সামনের রাস্তায় জুয়েলের মোটরসাইকেলের সঙ্গে একটি ভ্যানের ধাক্কা লাগে। এ নিয়ে ভ্যানচালক জাহিদুল ইসলামের (৩৮) সঙ্গে কথা কাটাকাটি হয় তার। একপর্যায়ে জুয়েল নিজের সঙ্গে থাকা ছুরি দিয়ে জাহিদুলকে কুপিয়ে জখম করেন। এ অবস্থায় স্থানীয়রা জাহিদুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরিসহ জুয়েলকে ধরে কুমারখালী থানা পুলিশের কাছে সোপর্দ করেন স্থানীয়রা।

জাহিদুল খোকসা উপজেলার সাতপাখিয়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে।  

এ ঘটনায় জাহিদুলের বাবা রিয়াজ উদ্দিন বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ২৫ এপ্রিল তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার উপ-পরিদর্শক লিটন চন্দ্র দাস একমাত্র আসামি জুয়েলের নামে অভিযোগপত্র দেন আদালতে।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad