ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইয়াবার মামলায় তিন জনের ১৫ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
ইয়াবার মামলায় তিন জনের ১৫ বছরের কারাদণ্ড প্রতীকী ছবি।

ঢাকা: রাজধানী তেজগাঁও এলাকা থেকে এক লাখ চার হাজার আটশ পিস ইয়াবার ট্যাবলেট জব্দের মামলায় তিন আসামিকে ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডিত তিন আসামিরা হলেন, পিকআপভ্যানচালক মামুন হাওলাদার, মানিক ও আলাউদ্দিন।

বুধবার (২০ মার্চ) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহ্সিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

রায়ে কারাদণ্ডের পাশাপাশি তাদের এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরেক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার আগে কারাগারে থাকা মামুন হাওলাদার ও মানিককে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাদের সাজা পরোয়ানাসহ কারাগারে পাঠানো হয়।

অপর আসামি আলাউদ্দিন পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

২০১৮ সালের ৫ ডিসেম্বর রাতে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি পিকআপভ্যানে মাদক বহনের খবর পায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় রাজধানীর নাবিস্কো মোড়স্থ টিভিএস অটোর সামনে চেকপোস্ট স্থাপন করে র‌্যাব। চেকপোস্টে তল্লাশিকালে পিকআপভ্যানটি সেখানে গেলে থামার সংকেত দেয় র‍্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। পরে পিকআপভ্যানে তল্লাশি করে এক লাখ চার হাজার আটশ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে র‌্যাব।  

এ ঘটনায় র‍্যাব-২ এর জেসিও আবুল হোসেন বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন। ২০১৯ সালের ৬ মার্চ একই থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন আসামিদের বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।  

২০২১ সালের ১ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।