ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

দণ্ডের বিরুদ্ধে ভূমির কুতুবের আপিলের রায় ২৯ মে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ২৩, ২০২৪
দণ্ডের বিরুদ্ধে ভূমির কুতুবের আপিলের রায় ২৯ মে

ঢাকা: ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে ১০ কাঠার একটি প্লট শ্বশুরসহ কয়েকজন আত্মীয়ের নামে বরাদ্দ দিয়ে আত্মসাৎ করার মামলায় পাঁচ বছরের দণ্ডের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ের তৎকালীন প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদের আপিল শুনানি শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) শুনানি শেষে বিচারপতি মোহাম্মদ উল্লাহর একক হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য ২৯ মে দিন ধার্য করেন।

 
আদালতে কুতুব উদ্দিনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।  

এ মামলায় ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি কুতুব উদ্দিন আহমেদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত।

এরপর তিনি হাইকোর্টে আপিল করেন। ২০২২ সালের ১৬ মার্চ নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে কুতুবের আপিল শুনানির জন্য  নেন হাইকোর্ট।

২০১৮ সালের ৮ এপ্রিল রাজধানীর গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম। পরে তাকে গ্রেফতার করে দুদক।

কুতুব উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কর্মকর্তা হওয়া সত্ত্বেও ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট নিজ শ্বশুরসহ কয়েকজনের নামে বরাদ্দ দেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।