ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রূপগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ২, ২০২৪
রূপগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আব্দুর রহিমকে (২৮) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২ জুন) দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুর রহিম রূপগঞ্জের মাইলাব এলাকার মো. আব্দুর রউফের ছেলে।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, রূপগঞ্জের সুরিয়াব এলাকার মো. মোস্তফা মিয়া তার মেয়ে ফাতেমাকে (১৯) আব্দুর রহিমের সঙ্গে বিয়ে দেন। সেই সময় মেয়ের সুখের কথা চিন্তা করে নগদ ৫০ হাজার টাকা ও ৯০ হাজার টাকা যৌতুক হিসেবে দেওয়া হয়। কিন্তু বিয়ের কিছুদিন পর থেকেই বিভিন্ন অজুহাতে এক লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের এই টাকার জন্য ফাতেমাকে বিভিন্ন সময় নির্যাতন করতেন। ২০১৮ সালের ৫ নভেম্বর সকাল বা দুপুরের কোনো এক সময় টাকার জন্য ফাতেমাকে মারধর ও হত্যা করা হয়। এ ঘটনায় ফাতেমার বাবা মোস্তফা মিয়া বাদী হয়ে থানায় মামলা করেন। এ মামলার বিচার কার্যক্রম শেষে আজ এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ০২, ২০২৪
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।