ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

এটি আবেগী রায়: পাপিয়ার আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এটি আবেগী রায়: পাপিয়ার আইনজীবী

ঢাকা: নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে দেওয়া অস্ত্র মামলার রায়কে একটি আবেগী রায় বলে মন্তব্য করেছেন তার আইনজীবী শাখাওয়াত উল্লাহ ভূইয়া।

সোমবার (১২ অক্টোবর) রায়ের পর প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আইনজীবী শাখাওয়াত উল্লাহ ভূইয়া বাংলানিউজকে বলেন, এ মামলার এক নম্বর সাক্ষী জব্দ তালিকা প্রস্তুতকারী সাইফুল ইসলাম জবানবন্দিতে বলেছেন অস্ত্র রান্না ঘর থেকে উদ্ধার করা হয়েছে। কিন্তু এজাহার ও অভিযোগপত্রে বলা হয়েছে অস্ত্র ডাইনিং রুমের খাটের তোশকের নিচ থেকে উদ্ধার করা হয়েছে। সেই সাক্ষীকে রিকল করে এজাহার মোতাবেক সাজানো জবানবন্দি নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এটি একটি আবেগী রায়। কারণ রায়ের পর্যবেক্ষণে আদালত বলেছেন, তিনি সজ্জন রাজনীতিক নন। কিন্তু এ মামলায় তিনি সজ্জন রাজনীতিক কিনা, সেটা বিচার্য বিষয় ছিল না। অস্ত্র রাখার সুনির্দিষ্ট অভিযোগে এ বিচার হয়েছে। তাই আমরা আসামির সঙ্গে আলোচনা করে উচ্চ আদালতে আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেবো।

গত ২৭ সেপ্টেম্বর মামলার বিচারকাজ শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেছিলেন আদালত। এরআগে গত ২৪ আগস্ট একই আদালত এ মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন। একইসঙ্গে সাক্ষ্যগ্রহণের জন্য ৩১ আগস্ট দিন ধার্য করা হয়।  

গত ৬ সেপ্টেম্বর আদালতে তদন্ত কর্মকর্তা র‌্যাবের উপ-পরিদর্শক আরিফুজ্জামানের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্য শেষ হয়। সাক্ষ্য শুরু হওয়ার দেড় মাসেরও কম সময়ের মধ্যে মামলাটির রায় হলো।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।