ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

সুপারিশপ্রাপ্ত ৫ জনকে সহকারী জজ পদে নিয়োগের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
সুপারিশপ্রাপ্ত ৫ জনকে সহকারী জজ পদে নিয়োগের নির্দেশ

ঢাকা: ১০ম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএস) পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ বঞ্চিত ৫ জনকে সহকারী জজ হিসেবে নিয়োগের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।

তাদের রিট আবেদনের প্রেক্ষিতে জারি করা রুলের শুনানি শেষে বুধবার (৫জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

ওই ৫ নিয়োগ প্রার্থী হলেন- আহসান হাবীব, আবদুল্লাহ আল হাসিব, সৈয়দ ইয়াসির আরাফাত, আমিনুল ইসলাম ও আবদুল্লাহ আল আমান।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফয়জুল্লাহ ফয়েজ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

পরে ফয়জুল্লাহ ফয়েজ বলেন, ১০ম বিজেএস লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর জুডিসিয়াল সার্ভিস কমিশন তাদের নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু তারা নিয়োগ না পাওয়ায় ২০১৯ সালে হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। সেই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। রায় অনুসারে তাদেরকে দ্রুত নিয়োগ দিতে হবে। তবে কারো বিরুদ্ধে মামলা থাকলে সে নিয়োগ পাবে না বলে জানান আইনজীবী ফয়েজ উল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ৫ জানুয়ারি,২০২২
ইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa