ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

সাঘাটায় ভোট কেন্দ্রের বাইরে হত্যার ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
সাঘাটায় ভোট কেন্দ্রের বাইরে হত্যার ঘটনায় মামলা

গাইবান্ধা: গাইবান্ধার সাঘাটা উপজেলার জুম্মারবাড়ি ইউনিয়নের একটি ভোট কেন্দ্রের বাইরে আবু তাহের (৩৮) নামে এক মেম্বার প্রার্থীর সমর্থকের ওপর হামলাসহ গলা কেটে হত্যার ঘটনায় থানায় হত্য মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে নিহত আবু তাহেরের বাবা মো. ওমর আলী বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

এতে ৪ নম্বর ওয়ার্ডের বিজয়ী মেম্বার প্রার্থী রাসেল মাহমুদকে প্রধান আসামি করাসহ ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ২০-২৫ জনকে।

নিহত আবু তাহের জুম্মারবাড়ি ইউনিয়নের মামুদপুর গ্রামের মো. ওমর আলীর ছেলে। আবু তাহের মেম্বার প্রার্থী আইজল মিয়ার (টিউবওয়েল) প্রতীকের সমর্থক ছিলেন।

সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. রজব আলী বাংলানিউজকে জানান, ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রের বাইরে আবু তাহেরকে হত্যার ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, দুপুরে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে আবু তাহেরের মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করে পুলিশ। বাদ আছর নিজ বাড়ি মামুদপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন সম্পন্ন হয়।

এরআগে, পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে বিকেল পৌনে ৩টার দিকে জুম্মারবাড়ি ইউনিয়নের আর্দশ কলেজ কেন্দ্রের বাইরে আবু তাহেরের ওপর হামলা করে প্রতিদ্বন্দ্বি মেম্বার প্রার্থী রাসেল মাহমুদসহ তার কর্মীসমর্থকরা। পরে তারা ধারালো অস্ত্র (হাসুয়া) দিয়ে আবু তাহেরের গলা কেটে পালিয়ে যায়। গুরুত্বর অবস্থায় তাকে উদ্ধার করে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আবু তাহেরকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa