ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

বঙ্গবন্ধুর প্রতিকৃতি-জাতীয় স্মৃতিসৌধে ৩ বিচারপতির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
বঙ্গবন্ধুর প্রতিকৃতি-জাতীয় স্মৃতিসৌধে ৩ বিচারপতির শ্রদ্ধা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন আপিল বিভাগের নতুন ৩ বিচারপতি।

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছেন আপিল বিভাগে নতুন নিয়োগপ্রাপ্ত ৩ বিচারপতি।

রোববার (৯ জানুয়ারি) দুপুরের পর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং পরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন তারা।

 

এর আগে, সকালে হাইকোর্ট বিভাগের চার বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দেন রাষ্ট্রপতি। রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত চারজন বিচারককে তাঁদের শপথ নেওয়ার তারিখ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন। চার বিচারপতি হলেন- বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

এই নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে। পরে সকাল সাড়ে ১০টায় তিন বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এদিকে অসুস্থ থাকায় বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান শপথ নিতে পারেননি। তিনি সুস্থ হয়ে শপথ নেবেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa