ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

আইন ও আদালত

জঙ্গি পরিচয়ে হত্যার হুমকি, তরুণের ৭ বছর কারাদণ্ড 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
জঙ্গি পরিচয়ে হত্যার হুমকি, তরুণের ৭ বছর কারাদণ্ড 

রাজশাহী: জঙ্গি পরিচয়ে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে এক তরুণকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে রোববার (৯ জানুয়ারি) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামির নাম সুমন ওরফে আব্দুল মতিন ওরফে শুভ (২৪)। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলার সদর উপজেলার চকপ্রসাদ মোল্লাপাড়া গ্রামে।  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলার বাদীর নাম শহিদুল ইসলাম। তার গ্রামের বাড়ি নওগাঁর রাণীনগর উপজেলার পুজাইল গ্রামে। ২০১৬ সালের ২৬ জুলাই তিনি জেলার রাণীনগর থানায় আসামি সুমনের বিরুদ্ধে মামলাটি করেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ইসমত আরা বলেন, ২০১৬ সালের ৭ জুলাই আসামি শুভ নিজেকে উগ্র ও জঙ্গি দলের সদস্য পরিচয় দিয়ে বাদীর ভাতিজিকে একটি এসএমএস পাঠান। এতে বাদীর পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন। এছাড়া বাড়িতে অবৈধ অস্ত্র রেখে বিপদে ফেলারও হুমকিও দেন শুভ।

এ ঘটনায় শহিদুল ইসলাম তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন। পুলিশ তদন্ত করে সুমনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। এরপর আদালতে মোট ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন। এরপর এই মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে রোববার এ রায় ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa