ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

আইন ও আদালত

‘ডাব’ প্রতীক নিয়ে হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
‘ডাব’ প্রতীক নিয়ে হাইকোর্টের রুল

ঢাকা: বাংলাদেশ কংগ্রেসের প্রতীক ‘ডাব’ অন্য কোনো সামাজিক বা পেশাজীবী সংগঠনের নির্বাচনে প্রতীক হিসেবে ব্যবহার না করার পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সংগঠনটির মহাসচিব আইনজীবী ইয়ারুল ইসলামের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে রোববার (৯ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

পরে ইয়ারুল ইসলাম জানান, বাংলাদেশ কংগ্রেসের প্রতীক হলো ‘ডাব’। কিন্তু সাতক্ষীরার ভোমরা কাস্টমস অ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনে ‘ডাব’ প্রতীক ব্যবহার করা হচ্ছে। তাই এ রিট করা হয়েছে। আদালত রিটের প্রাথমিক শুনানি শেষে রুল জারি করেছেন।

প্রধান নির্বাচন কমিশনার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক, খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের পরিচালক, খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রার, সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা, সাতক্ষীরার ভোমরা কাস্টমস অ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও উক্ত সংগঠনের নির্বাচন কমিশনারকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa