ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

আইন ও আদালত

ওকালতনামার ডিজিটাল স্টিকার চালু করলো সুপ্রিম কোর্ট বার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
ওকালতনামার ডিজিটাল স্টিকার চালু করলো সুপ্রিম কোর্ট বার

ঢাকা: বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের জন্য ডিজিটাল ওকালতনামার স্টিকার উদ্বোধন করা হয়েছে।
 
সোমবার (১০ জানুয়ারি) সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস (কাজল) কার্যকরী কমিটির সদস্যদের নিয়ে ডিজিটাল ওকালতনামা স্টিকার উদ্বোধন করেন।

 

নতুন এই ওকালতনামা স্টিকার ক্রয়ের সঙ্গে সঙ্গে প্রতিটি সদস্য কয়টি ওকালতনামা ক্রয় করেছেন, তারিখ এবং সময় সম্পর্কিত একটি SMS পাবেন।

নতুন ওকালতনামায় প্রতিটি সদস্যদের নাম, আইডি নম্বর, ছবি, ক্রয়ের তারিখ এবং সময় উল্লেখ থাকবে।  

সমিতির সম্পাদক ৯০০ টাকা দিয়ে প্রথম ওকালতনামাটি কিনে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় সম্পাদক বলেন, নতুন এই ওকালতনামা চালুর মাধ্যমে আমাদের ওকালতনামা বিক্রয়ের স্বচ্ছতা আসবে এবং ওকালতনামা জালিয়াতির যে ঘটনা বিভিন্ন সময় ঘটেছে তা থেকে সমিতি মুক্তি পাবে। প্রতিটি সদস্য সহজে তার মামলার খবর রাখতে পারবেন এবং অন্য কেউ তার নাম ব্যবহার করে যেন ওকালতনামা স্টিকার ক্রয় করতে না পারেন সেটিও সুনিশ্চিত করা সম্ভব হবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন সমিতির কার্যকরী কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্যা, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সিনিয়র সহ-সম্পাদক মাহমুদ হাসান, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়াত সুলতানা রুমি, কার্যকরী কমিটির সদস্য মাহফুজুর রহমান রোমান, এবিএম শিবলী সাদেকীন, ব্যারিস্টার এসএম ইফতেখার উদ্দিন মাহামুদ, পারভিন কাউসার মুন্নি, মিন্টু কুমার মণ্ডল, ব্যারিস্টার রেদওয়ান আহমেদ রানজীব এবং ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa