ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

যুক্তরাষ্ট্রে গিয়ে করোনা আক্রান্ত ট্রাইব্যুনালের চেয়ারম্যান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
যুক্তরাষ্ট্রে গিয়ে করোনা আক্রান্ত ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম

ঢাকা: যুক্তরাষ্ট্রে সফরে থাকা অবস্থায় কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম।  

বুধবার বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের আইটি উপদেষ্টা মেহেদী মাসুদ বলেন, চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম ১৭ ডিসেম্বর আমেরিকা সফরে যান।

সেখানে থাকা অবস্থায় ৭ জানুয়ারি করোনা পরীক্ষার পর দেখা যায় তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সেখানে তিনি ছেলের বাসায় চিকিৎসাধীন আছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইনে ডিগ্রি অর্জনের পর ১৯৮৩ সালের ২০ এপ্রিল মুন্সেফ(সহকারী জজ) হিসেবে বিচার বিভাগে নিয়োগ পান।

২০১৭ সালের ১১ অক্টোবর থেকে বিচারপতি মো শাহিনুর ইসলাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। পরে ২০০১ সালের ১৩ জানুয়ারি জেলা ও দায়রা জজ হন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠনের পর ২০১০ সালের এপ্রিলে রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পান। পরে ২০১২ সালের ২২ মার্চের ২২ তারিখে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ পান। পরের বছর ৫ আগস্ট তিনি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। দুই বছর পর স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান। এরপর ২০১৭ সালের জুলাইতে চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের মৃত্যুর পর একই বছরের অক্টোবরে চেয়ারম্যান হন বিচারপতি মো.শাহিনুর ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
ইএস/এসআইএস
     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa