ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

সিরাজগঞ্জে সংঘর্ষের মামলায় ১২১ বিএনপি নেতাকর্মীর আগাম জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
সিরাজগঞ্জে সংঘর্ষের মামলায়
১২১ বিএনপি নেতাকর্মীর আগাম জামিন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা চারটি মামলায় বিএনপির ১২১ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ বিএনপি নেতাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

জামিনপ্রাপ্ত বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, জেলা বিএনপির সহ-সভাপতি আজিজুর রহমান দুলাল, মুজিবুর রহমান লেবু ও শ্রী অমর কৃষ্ণ দাস এবং জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নুর কায়েম সবুজ ও মুন্সি আলম।  

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান এ তথ্য নিশ্চিত করে জানান, পুলিশ ও আওয়ামী লীগের করা চারটি মামলায় বুধবার বিকেলে বিএনপি নেতাকর্মীরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক ১২১ নেতার ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।  

গত বছরের ৩০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। দফায় দফায় সংঘর্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের প্রায় ৭০ নেতাকর্মী আহত হন। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান, আলীম হোসাইন ও মাহমুদ হাসান বাদী হয়ে তিনটি মামলা করেন। এছাড়াও আওয়ামী লীগ কর্মী উজ্জ্বল হোসেন বাদী হয়ে আরও একটি মামলা করেন। এসব মামলায় জ্ঞাত-অজ্ঞাত প্রায় সাড়ে আটশ’ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa