ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

লিয়াকত আলী লাকীসহ দুজনকে আইনি নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
লিয়াকত আলী লাকীসহ দুজনকে আইনি নোটিশ লিয়াকত আলী লাকী

ঢাকা: বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী ও ফেডারেশনের প্রচার সম্পাদক মাসুদ আলম বাবুকে আইনি নোটিশ দিয়েছেন কামাল বায়েজিদ।

ফেডারেশনের সাধারণ সম্পাদক কামাল বায়েজিদকে পদ থেকে অব্যাহতির চিঠি প্রত্যাহারে রোববার (০৬ ফেব্রুয়ারি) ডাকযোগে এ নোটিশ পাঠান তার আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া।

৭ দিনের মধ্যে অব্যাহতির সিদ্ধান্ত প্রত্যাহার করতে বলা হয়েছে। অন্যথায় তিনি যথাযথ আইনগত ব্যবস্থা নেবেন বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

২০১৮ সালের ৫ মে গ্রুপ থিয়েটার ফেডারেশনের ২৩তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনে ভোট শেষে ফলাফল ঘোষণা করা হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন লোকনাট্য দলের (সিদ্ধেশ্বরী) লিয়াকত আলী লাকী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ঢাকা থিয়েটারের কামাল বায়েজিদ।

নোটিশে ২২ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত একটি প্রতিবেদনের কথা বলা হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, আর্থিক অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও সাংগঠনিক স্বেচ্ছাচারিতার অভিযোগে সাধারণ সম্পাদক কামাল বায়েজীদ ও অর্থ সম্পাদক রফিক উল্লাহ্ সেলিমকে অব্যাহতি দিয়েছে গ্রুপ থিয়েটার ফেডারেশন।

২২ জানুয়ারি শনিবার সংগঠনের কেন্দ্রীয় পর্ষদের সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে ফেডারেশনের প্রচার সম্পাদক মাসুদ আলম বাবু স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে।

দেশের তিন শতাধিক নাট্যদলের প্রতিনিধিত্ব করা ৪০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী এই সংগঠনটিতে প্রথমবার কোনো সাধারণ সম্পাদককে অব্যাহতি দেওয়ার ঘটনা ঘটলো। ১৯৮০ সালের ২৯ নভেম্বর প্রতিষ্ঠিত হয়েছিল এই সংগঠনটি।

কামাল বায়েজীদ ওই সংবাদমাধ্যমকে বলেছেন, তার অনুপস্থিতিতে পর্ষদের সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক আইনের আশ্রয় নেবেন তিনি।

আনীত অভিযোগ প্রত্যাখ্যান করে তিনি বলেন, উদ্দেশ্যপ্রণোদিত এবং ভিত্তিহীন অভিযোগে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।