ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রফিকুল-হারুনদের মুক্তি চেয়ে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, মে ১২, ২০২২
রফিকুল-হারুনদের মুক্তি চেয়ে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ

ঢাকা: ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির শীর্ষ কর্মকর্তাদের মুক্তির দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ হয়েছে। নিজেদের প্রতিষ্ঠানটির গ্রাহক দাবি করে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন, সাবেক সেনাপ্রধান হারুন অর রশীদসহ সাজাপ্রাপ্ত আসামিদের মুক্তি দাবি করেন।

 

বৃহস্পতিবার (১২ মে) সকাল সাড়ে ১০টা থেকে রায় ঘোষণার আগে তারা আদালত প্রাঙ্গণে জড়ো হতে থাকেন। রায় ঘোষণার আগে ও পরে তারা রফিকুল আমীন ও হারুন অর রশীদসহ প্রতিষ্ঠানটির শীর্ষ কর্তাদের মুক্তি দাবি করে স্লোগান দেন।

এদিন বেলা ১১টা ২০ মিনিটের দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম আসামি রফিকুল আমীনের ১২ বছরের কারাদণ্ড দেন। বাকি আসামিদের ৪ থেকে ১১ বছর পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত। এর মধ্যে গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের ৪ বছর, পলাতক আসামি জসিম উদ্দিন ভূঁইয়ার ১০ বছর কারাদণ্ড দেওয়া হয়।  

রায়ের পর বিক্ষোভ করতে থাকেন কিছু লোক। তারা বলেন, এ রায় আমরা প্রত্যাখ্যান করছি। আমরা দাবি জানাচ্ছি রফিকুল আমীনসহ কর্মকর্তাদের মুক্তি দেওয়া হোক এবং তার মাধ্যমে গ্রাহকদের টাকা ফেরত দেওয়া হোক।  

চাঁদপুর থেকে আসা মুনসুর আলম নামে এক গ্রাহক বলেন, রফিকুল আমীন মুক্তি পেলে ডেসটিনি আবার দাঁড়াবে এবং এর মাধ্যমে আমরা বিনিয়োগকৃত অর্থও ফেরত পাব।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ১২, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ