ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

লাইফস্টাইল

চেহারায় বয়সের ছাপ ফেলে যেসব পানীয়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
চেহারায় বয়সের ছাপ ফেলে যেসব পানীয় ছবি: সংগৃহীত

যখন উজ্জ্বল ও তারুণ্যময় ত্বকের কথা আসে তখন ত্বকে কী কী লাগাচ্ছেন এর থেকেও গুরুত্বপূর্ণ হলো, আপনি কী খাচ্ছেন। আপনার কাছে হয়ত অনেক ধরনের প্রসাধনী থাকতে পারে।

হতে পারে সবই স্কিনকেয়ার বিশেষজ্ঞদের সুপারিশকৃত।

কিন্তু আপনি যদি প্রোটিন, ভিটামিন, খনিজ এবং চর্বি সমৃদ্ধ একটি সুষম খাদ্যে তালিকা অনুসরণ না করেন তাহলে ত্বক ভালো থাকবে না।

এখন চলুন জেনে নেই তিনটি পানীয় সম্পর্কে যার যেগুলো খেলে ত্বকে বয়সের ছাপ পড়তে পারে।

সোডা
সোডা জাতীয় পানীয় সাধারণত অস্বাস্থ্যকর এবং চিনির পরিমাণও বেশি থাকে। সোডায় থাকা কিছু উপাদান বিশেষ করে চিনি ত্বকে বার্ধক্যর ছাপ ফেলে দিতে পারে।

ফলের জুস এবং স্পোর্টস ড্রিংক
সোডার মতো এ পানীয়গুলো আপনার ত্বকের ক্ষতি নাও করতে পারে। তবে ফলের রস এবং স্পোর্টস ড্রিংকগুলোতে যদি চিনি যোগ করা থাকে তাহলে এটি ত্বকের ক্ষতি করতে পারে। এর বিকল্প হলো বেরি এবং সাইট্রাস ফলের মতো ফলের সঙ্গে পানি মিশিয়ে খাওয়া।

অ্যালকোহল
অ্যালকোহল এবং অ্যালকোহলযুক্ত পানীয় যদি সপ্তাহে বেশি বেশি পান করেন তাহলে চেহারায় বয়সের ছাপ চলে আসবে। ত্বকে বলি রেখা পড়ে যায়। চোখের নিচেও ব্যাগের সৃষ্টি করে। যে কারণে আপনাকে দেখতে বয়স্ক লাগতে পারে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।