ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

ইফতারে রাজকীয় আয়োজন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
ইফতারে রাজকীয় আয়োজন 

বছর ঘুরে বিশ্ব মুসলিমের জন্য এসেছে পবিত্র রমজান মাস। রমজানে সবারই বিশেষ আগ্রহ থাকে ইফতার নিয়ে।

আসুন জেনে নেই দেশের তারকা হোটেলগুলোর এবারের ইফতার আয়োজন।  

ওয়েস্টিন এবং শেরাটন ঢাকায়
মধ্যপ্রাচ্য এবং তুর্কি খাবারের বিশাল সম্ভার সাজাতে ওয়েস্টিন ঢাকা এবং শেরাটন ঢাকায় লেবানন থেকে এসেছেন এক্সিকিউটিভ শেফ-হাসান কৌবাইসি এবং চার তুর্কি শেফ- আহমেত গুলার, সাইত দুরসন, মেহমেত আসলান এবং এরহান ডেমির। পুরো রমজানে তারা হাতে তৈরি চমৎকার সব খাবারের আইটেম দিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন।  

যেসব অতিথিরা সিজনাল টেস্টে (দ্য ওয়েস্টিন ঢাকা) আসবেন তারা চিকেন কাবসা রাইস, মিক্সড গ্রিল, সিফুড মাচবুস, ল্যাম্ব শঙ্ক, মুঘল চাপ, গ্রিলড চিমিচুরি সালমন, সামকেহ হাররা, মাহলাবিয়া, কুনাফা ছাড়াও নানা খাবারের স্বাদ পাবেন।  
শেরাটন ঢাকায় অতিথিরা পাবেন আদানা কেবাপ, ইস্কেন্ডার কেবাপ, তুর্কি ডোনার, গ্রিলড টাইগার প্রন, পাইড, সিফুড পায়েলা, ল্যাম্ব ওউজি, প্রাইম রিবস, বিভিন্ন ধরনের বাকলাভা, তুলুম্বাসহ মজাদার সব খাবারের আইটেম।  

আরও তথ্যের জন্য, অতিথিরা কল করতে পারেন +8802222291988 (দ্য ওয়েস্টিন ঢাকা) এবং +880255668111 (শেরাটন ঢাকা)।

হলিডে ইন ঢাকা সিটি সেন্টার 
রমজান মাসে বিভিন্ন নামিদামি হোটেল বিভিন্ন আইটেম দিয়ে ইফতারের পসরা সাজায়। রাজধানীর হোটেল ‘হলিডে ইন’ এবার ভিন্ন স্বাদের শতাধিকের বেশি মুখরোচক খাবার নিয়ে ইফতারের পসরা সাজাবে।

এ বিষয়ে বিস্তারিত জানাতে বৃহস্পতিবার বিএফডিসির সঙ্গে লাগোয়া হাতিরঝিলের পাশে অবস্থিত হলিডে ইন হোটেলটিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান হোটেলটির ডিরেক্টর অব অপারেশন সাহিদুস সাদিক তালুকদার। এ সময় এক প্রদর্শনীর আয়োজন করা হয়।  

সাদিক তালুকদার বলেন, আমরা গত বছর হোটেল চালু করলেও তিন মাস সময় পেয়েছিলাম। ফলে সময়ের কারণে ইফতার আয়োজন করতে পারিনি। এবার গুছিয়ে এনেছি। এবার আমাদের হোটেলে শতাধিক আইটেম থাকবে ইফতারে এবং বুফে খাবারের ব্যবস্থা থাকবে। সপ্তাহে দুই দিন অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার থাকবে সেহরি খাওয়ার ব্যবস্থাও।

প্রতি সপ্তাহের বৃহস্পতি, শুক্র ও শনিবার জনপ্রতি সাত হাজার টাকায় বুফে ইফতার করতে পারবেন হলিডে ইনে। আর বাকি দিনগুলো ছয় হাজার ৫০০ টাকায় বুফে ইফতার নিতে পারবেন। সেহরির মূল্য ধরা হয়েছে চার হাজার টাকা।  

মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার মোহাম্মদ সাজ্জাদ হোসাইন বলেন, এখানে ১২৫ আইটেম থাকবে। এর মধ্যে 'ওজি'টা আমাদের স্টেশাল আইটেম। এছাড়াও এখানে খাসির হালিম, মুরগির হালিম, গরুর নেহারি, বিভিন্ন ধরনের কাবাব, আফগানি মুরগির টাংরি কাবাব, খাসির ওজি রাইস, খাসির মোগলাই আকবরি, বিভিন্ন মিষ্টি জাতীয় ডেজার্ট আইটেম, স্যুপ, বিভিন্ন ফলের আইটেম থাকবে।  

যোগাযোগ-01324 717025 - 26

ঢাকা রিজেন্সিতে রমজান 

রমজানে ঢাকা রিজেন্সির আয়োজনও থাকে একটু ভিন্ন রকমের - ঐতিহ্যবাহী  এবং মজাদার ইফতার নিয়ে।  
অ্যারাবিয়ান এবং দেশীয় মজার মজার সব ইফতার হুমুস, সরমা, কাবসা, বাকলাভা, কাতায়েফের সঙ্গে বাঙালি নিয়মিত ইফতার আইটেম ছোলা, পেঁয়াজু, বেগুনি, শাহী হালিম, রেশমি জিলাপিসহ আরও অনেক পদের স্বাদ পাওয়া যাবে ঢাকা রিজেন্সির গ্র্যান্ডডিয়স রেস্টুরেন্টে।

ঢাকা রিজেন্সি-র গ্র্যান্ডিওস রেস্টুরেন্টের রমজানের আয়োজনে থাকছে ব্যুফে  ইফতারের পাশাপাশি সুস্বাদু  ডিনার উপভোগ করার সুযোগ। এছাড়া কর্পোরেট ও পারিবারিক ইফতার পার্টির ব্যবস্থা তো আছেই।  

এ প্রসঙ্গে জানতে চাইলে  ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের সেলস অ্যান্ড  মার্কেটিং  ডিরেক্টর  মাহমুদ হাসান বলেন, পবিত্র রমজান আত্মাশুদ্ধির মাস। রমজান উপলক্ষে ঢাকা রিজেন্সি ইফতার ও ডিনারের জন্য বিশেষ ছাড় দিয়ে থাকে, এবারও দিয়েছে। যা পুরো রমজান মাসজুড়ে চলবে।  
যোগাযোগ: 01713332661 

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক এমেক্স, ইস্টার্ন, ব্র্যাক ও এইচএসবিসি ব্যাংক ও জিপি প্লাটিনাম প্লাস, প্লাটিনাম স্টারসহ নানা প্রতিষ্ঠানের গ্রাহকদের জন্য প্রায় সব হোটেলেরই রয়েছে বাই ওয়ান গেট ওয়ান কমপ্লিমেনটারি অফার।  

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।