ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রমজানে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
রমজানে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে

রমজানে দীর্ঘ সময় পানি পান না করায় ত্বক হয়ে যাচ্ছে রুক্ষ, হারাচ্ছে কোমলতা। এই অবস্থায় ত্বকের আর্দ্রতা ধরে রাখতে যা করতে হবে এখন থেকেই।

 

মনে রাখবেন, আর্দ্রতার শুরুটা হয় পানি পান দিয়ে। ইফতার থেকে সেহরি পর্যন্ত এমনি পানি হোক, ডাবের পানি বা যেকোনো ফলের জুস পান করলে আপনার ত্বককে আর্দ্র রাখবে প্রাকৃতিকভাবেই। নিয়মিত ১০ থেকে ১২ গ্লাস পানি পান করতে হবে। এতে ত্বক আদ্র থাকবে, পাশাপাশি শরীর থেকে সব টক্সিন বেড়িয়ে যাবে।  

পরিশ্রম না করলে নিখুঁত ত্বক পাওয়া যায় না। তাই সারা বছরই ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিংয়ের রুটিন মেনে চলতে হবে।  

মুখ ধোয়ার সময় ভরসা রাখুন তেল, দুধ বা মধুর মতো প্রাকৃতিক উপাদানের ওপর। ভালো নারকেল বা অলিভ অয়েল মুখে-গলায় ম্যাসাজ করে নিয়ে ভেজা তুলোয় মুছে পানি দিয়ে ধুয়ে নিন। সামান্য দুধ/ দই আর মধুর মিশ্রণ মুখে লাগিয়ে এভাবে তুলোয় মুছে নিলেও ত্বক থাকে ঝলমলে পরিষ্কার-উজ্জ্বল।

ঘুম কম হলে শরীরের মতো আমাদের ত্বকেরও অবস্থা নাজুক হয়ে যায়। কারণ ঘুমের মধ্যেই আমাদের ত্বকের কোষগুলো ক্ষতি পুষিয়ে পরের দিনের জন্য তৈরি হয়। প্রতিদিন অন্তত আট ঘণ্টা ঘুমানোর চেষ্টা করুন।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩ 
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad