ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

লাইফস্টাইল

ঘন ভ্রু পেতে ঘরোয়া টোটকা

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
ঘন ভ্রু পেতে ঘরোয়া টোটকা

মেকআপ করার সময় অনেকেই আইব্রো পেনসিল বা কাজলের সাহায্যে ভ্রু-পল্লব ঘন করেন। অনেক সময় সেটা সম্ভব হয় না।

এর চেয়ে ভালো হয় যদি স্থায়ীভাবে ভ্রু-পল্লব ঘন হয়ে যায়। কীভাবে, চলুন দেখে নেওয়া যাক— 

প্ল্যাক বা ওয়াক্সিং- ভ্রু ঘন করতে চাইলে কিছুদিন প্লাকিং বা ওয়াক্সিং থেকে বিরত থাকুন। বাড়িতেও টুইজারের সাহায্যে ভ্রু তুলবেন না। বেশি ঘন ঘন প্ল্যাক করলে ভ্রু সরু হয়ে যায়। যদি মেকআপ করার সময় মনে হয় ভ্রু খুব অগোছালো লাগছে। তাহলে কনসিলারের সাহায্যে অতিরিক্ত ভ্রু ঢেকে দিন।

এক্সফোলিয়েটিং-নিয়মিত এক্সফোলিয়েট করলে ভ্রু ঘন হয়। এর সাহায্যে ত্বকের উপরিভাগে রোমের বৃদ্ধি সহজ হয়। বেবি ব্রাশের সাহায্যে ভ্রুর অংশে গোল গোল করে ব্রাশ করতে থাকুন। যেদিকে ভ্রু গ্রোথ সেদিকে সার্কুলার মুভমেন্টে ব্রাশ করবেন। দিনে দুইবার করলে ভ্রু ঘন হবে।

ন্যাচারাল হেয়ার গ্রোথ- অলিভ অয়েল, ভিটামিন ‘ই’ অয়েল ও ক্যাস্টর অয়েল কিউ টিপের সাহায্যে ভুরুতে লাগান। এতে শুধু যে ভ্রু হবে তা নয়, ভ্রুর স্বাস্থ্যও ভালো থাকবে।  

খাওয়া দাওয়া- ডায়েটে রাখুন পর্যাপ্ত পরিমাণ প্রোটিন, ভিটামিন ‘এ, ই এবং কে, আয়রন, জিঙ্ক, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম ও অ্যাসেনশিয়াল ফ্যাটি অ্যাসিড। এতে ভ্রু তথা সমগ্র চুলের স্বাস্থ্য ভালো থাকে। চিনি খাওয়া কমা। চিনির অ্যাসিডিক উপাদান ভিটামিন ও মিনারেল কমিয়ে দেয় শরীরে। যা চুল রুক্ষ করে দেয়।

চুল ও ভ্রু ঘন করতে সাহায্য করে সিরাম। বাজারে ভালো মানের সিরাম পাওয়া যায়। নিজের পছন্দমতো বেছে নিন। ভ্রুতে নিয়মিত সিরাম লাগালে ভ্রু ঘন হবে।

ভ্রু কালো, ঘন রাখতে প্রতিদিন বেশি পরিমাণে পানি বা তরলজাতীয় খাবার খাওয়ার পাশাপাশি খাদ্যতালিকায় জিঙ্ক ও ক্যালসিয়াম রাখুন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।