ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

হোক না একটু ঝাল ঝাল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪
হোক না একটু ঝাল ঝাল

যারা প্রতিদিন একই ধরনের মুরগি আর চিংড়ির রান্না খেয়ে খেয়ে বোর হয়ে যাচ্ছেন তাদের জন্য আজ ভিন্ন স্বাদের দুটি রেসিপি। দারুণ মজার একদম নতুন স্বাদের রেসিপিগুলো আপনাদের জন্য দিয়েছেন সৃষ্টি ফুড ক্রিয়েশনের কর্ণধার-দেশের স্বনামধন্য রন্ধনশিল্পী তাসনিয়া রহমান সৃষ্টি।



মরিচ মুরগি

উপকরণ-মুরগি ১কেজি (বোনলেস কিউব),চিলি ফ্লেক্স ১টেবিল চামচ,শিমলা মরিচ লাল ২টি, শিমলা মরিচ সবুজ ২টি, ক্যাপসিকাম ১/২টি, পেঁয়াজ ফালি ১কাপ, রসুন কিমা ১টেবিল চামচ, টমেটো পিউরি ১চা চামচ, পাপরিকা ১টেবিল চামচ, মরিচ গুঁড়া ১চা চামচ, আদা বাটা ১চা চামচ, পেঁয়াজ বাটা ১টেবিল চামচ, চিলি গার্লিক সস ২টেবিল চামচ, গরম মশলা গুঁড়া ১চা চামচ, কাচামরিচ ফালি ৩/৪টি, গোলমরিচ আধা ভাঙ্গা ১চা চামচ, সরিষার তেল ৩টেবিল চামচ, তেল ৩টেবিল চামচ, চাট মশলা ১চা চামচ ও লবণ স্বাদমত।

প্রস্তুত প্রনালী-মুরগির মাংস পেঁয়াজ বাটা, আদা বাটা, মরিচ গুঁড়া ও লবণ দিয়ে সিদ্ধ করে নিন। এবার কড়াইতে তেল গরম করে পেঁয়াজ ও রসুন হালকা ভেজে মুরগি, টমেটো পিউরি, গরম মশলা গুঁড়া, মুরগি ও অন্য সব উপকরণ দিয়ে ভাজা ভাজা করুন।

তেল উঠে এলে নামিয়ে নামিয়ে পরিবেশন করুন।

গার্লিক পেপারি প্রনস 

উপকরণ- খোসা ছাড়ানো মাঝারি সাইজের চিংড়ি মাছ ১কেজি, রসুন কিমা ১টেবিল চামচ, কালো গোলমরিচ আধা ভাঙ্গা ১টেবিল চামচ, চিলি গার্লিক সস ১টেবিল চামচ, বাটার ৬টেবিল চামচ, তেতুলের ঘন কাথ ১টেবিল চামচ, সয়া সস ১টেবিল চামচ, ব্রাউন সুগার ১টেবিল চামচ, লেবুর রস ১টেবিল চামচ ও লবণ স্বাদমত, লেটুস পাতা ৩/৪টি, চিপস পছন্দমত।

প্রস্তুত প্রনালী-সসগুলো একটি পাত্রে মিশিয়ে রাখতে হবে ,পাত্রে বাটার গরম করে রসুন ও একে একে সমস্ত উপকরণ মিশিয়ে মাছ ‍দিয়ে ভাজা ভাজা করে নামিয়ে নিন।

জেনে নিন ক্রিম চিজ সালাদ কীভোবে করতে হয়-ক্রিম চিজ ৩টেবিল চামচ, মেয়নেজ ১টেবিল চামচ, চিলি গার্লিক সস ১টেবিল চামচ, চিনি ১চা চামচ, অলিভ অয়েল ১টেবিল চামচ ও লেবুর রস  ১চা চামচ, মিশিয়ে তাতে সুইট কর্ন, পেঁয়াজ পাতা কুচি, কাপ্সিকাম, টমেটো ১/৪কাপ, লেটুস পাতা  করে মিশিয়ে নিতে হবে।

এবার সালাদ মিশিয়ে পাত্রে রাখুন। মাঝখানে চিপস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

সেই ছোটবেলা থেকেই রান্না করতে পছন্দ করতেন সৃষ্টি। তিনি মানুষকে খাওয়াতে ভালোবাসেন। ভিন্ন স্বাদের রন্ধন শৈলীর জন্য খুব অল্প সময়ে সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।

তাই তো দেশের নাম করা সব পত্রিকা, টিভি চ্যানেলগুলোতে নিয়মিত পাঠক-দর্শকের চাহিদা মতো দারুণসব রান্নার রেসিপি দিচ্ছেন তাসনিয়া রহমান সৃষ্টি।

বন্ধুরা আপনাদের প্রিয় কোনো রেসিপি জানতে চাইলে আমাদের লিখুন https://www.facebook.com/bnlifestyle#sthash.I5Bb8jdc.dpuf

বন্ধুরা আপনাদের জন্য চলছে বাংলানিউজের বিশেষ আয়োজন সহজ কুইজ প্রতিযোগিতা।

খুব সহজ এই প্রশ্রের উত্তর দিয়ে shohoz.com –এর সৌজন্যে জিতে নিন ঢাকা-কক্সবাজার-ঢাকা সঙ্গীসহ এসি বাসের টিকিট।

বাংলানিউজ shohoz কুইজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।