ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

ভুমিকম্প: ভয়কে জয়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৬
ভুমিকম্প: ভয়কে জয়

ভূমিকম্পের সচেতনা নিয়ে রেডিও স্বাধীন 92.4 এফএম আয়োজন করেছে নতুন অনুষ্ঠান "Shaking Things  Up-ভূমিকম্প ও বাংলাদেশ” UNDP-এর সহযোগিতায় অডিও ডকুমেন্টারি ভিত্তিক এই অনুষ্ঠানের প্রথম পর্বের নাম “ভুমিকম্প: ভয়কে জয়”।  

ভুমিকম্প: ভয়কে জয়- অনুষ্ঠানটি প্রচার হবে ৩০ জুলাই, শনিবার, বিকেল ৪ টায়।

 

প্রতিমাসে ২ টি করে মোট ৬ পর্বে সাজানো হয়েছে এই অনুষ্ঠান। অনুষ্ঠানটির প্রতিটি পর্বে ভূমিকম্প সম্পর্কে সতর্কবার্তা, পূর্বপ্রস্তুতি, ভূমিকম্পের সময় করণীয় এবং ভূমিকম্প পরবর্তী অবস্থায় আমাদের দায়িত্ব সম্পর্কে তথ্য প্রচারিত হবে। এছাড়াও দেশ-বিদেশে ভূমিকম্পে ভুক্তভোগী মানুষের অভিজ্ঞতা, সাধারণ শ্রোতাদের কথোপকথন, খ্যাতিমান তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, অভিনেতা কল্যাণ কোরাইয়্যাসহ ভুমিকম্প বিষয়ে বিশেষজ্ঞদের সাক্ষাৎকার থাকবে এই অনুষ্ঠানে।  

এই অনুষ্ঠানের ধারা বর্ণনাকারী ও রেডিও স্বাধীনের সহযোগী নির্বাহী পরিচালক মীর ফজলে রাব্বী বলেন, সাম্প্রতিক কালে বাংলাদেশে একাধিক বার ভূমিকম্প অনুভূত হয়েছে যার ফলে সবাই আমরা সবাই আতঙ্কগ্রস্ত। আতঙ্কিত না হয়ে ভূমিকম্পের সময় কিংবা আগে ও পরে সাহসের সাথে মোকাবেলা করা যায় সেই সম্পর্কে স্পষ্ট ধারণা দিতেই আমরা আয়োজন করেছি "Shaking Things Up-ভূমিকম্প ও বাংলাদেশ”প্রোগ্রাম।  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।