ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

চিকেন নাগেটস

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
চিকেন নাগেটস চিকেন নাগেটস

বিয়ের সিজনে অনেক বাড়িতেই নতুন বউ। নতুন  রাঁধুনিদের সব সময়ই ইচ্ছে করে নতুন কিছু তৈরি করে সবার কাছে আরও প্রিয় হতে। আজ আপনাদের জন্য রয়েছে শীতের সন্ধ্যায় পরিবেশনের জন্য মজার এবং স্বাস্থ্যকর  চিকেন নাগেটস রেসিপি। 

উপকরণ
চিকেন ছোট টুকরো করা ২ কাপ, ১ কাপ বাটার মিল্ক, ১/২ চা চামচ ওরিগেনো, লবণ, ১ চা চামচ গোলমরিচ গুঁড়া, ১ কাপ ময়দা, বিস্কুটের গুঁড়া, ২টি ডিম, ২ টেবিল চামচ চিজ, তেল পরিমাণমতো।

প্রণালী
প্রথমে মাংস ভালো করে ধুয়ে নিন।

বাটার মিল্ক, অল্প লাল মরিচ গুঁড়া মাংসে মেখে ২ ঘণ্টা রেখে দিন। এরপর মিশ্রণটি থেকে মাংসগুলো আলাদা করে নিন। মাংসের  টুকরোগুলোতে লবণ, গোলমরিচ গুঁড়া, ওরিগেনো দিয়ে ভালো করে মিশিয়ে নিন।  

ময়দা, লবণ, গোল মরিচ গুঁড়া এবং চিজ গুঁড়া দিয়ে মিশিয়ে নিন। মুরগির টুকরোগুলো ময়দায় গড়িয়ে নিন। এটি ফেটানো ডিমে ডুবিয়ে বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে নিন।

এবার চিকেন নাগেটসগুলো গরম তেলে সোনালী রং করে ভেজে নিন।  

পছন্দের সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন নাগেটস।  

অনেক সময় বাড়িতে অতিথি এলে বা সন্ধ্যায় চায়ের সঙ্গে অথবা বাচ্চার স্কুলের টিফিনে দিতে বেশি করে নাগেটস কাঁচা অবস্থায় বক্সে করে ড্রিপ ফ্রিজে রেখে দিন। প্রয়োজনে দারুণ কাজে দেবে।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।