ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাক স্বাধীনতা না থাকলে মানুষ মানসিকভাবে মরে যায় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
বাক স্বাধীনতা না থাকলে মানুষ মানসিকভাবে মরে যায়  ড. বদিউল আলম মজুমদার

সাতক্ষীরা: সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, দেশে গণতন্ত্র না থাকায় সবাই আজ পরাধীন। বাক স্বাধীনতা না থাকলে মানুষ মানসিকভাবে মরে যায়।

আর গণতন্ত্রহীন একটি দেশ বাজিকরদের হাতে চলে যায়। বাংলাদেশেও হয়েছে তাই। পুরো অর্থনীতি লুটপাটে পরিণত হয়েছে। সেজন্য মানুষের এত দুর্ভোগ।  

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে সাতক্ষীরা শহরের তুফান কনভেনশন সেন্টারে সুজন সাতক্ষীরা জেলা শাখার সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, দেশে গণতান্ত্রিক চর্চা নেই। দেশের নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে। বর্তমান জনপ্রতিনিধিদের কাছে জবাবদিহিতার কোনো সুযোগ নেই। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মানুষের কণ্ঠ রোধ করা হয়েছে।

ড. মজুমদার আরও বলেন, দেশে বর্তমানে একে অপরকে নিশ্চিহ্ন করার রাজনীতি চলছে। নাগরিকরা সচেতন, সংগঠিত ও সোচ্চার না হলে এই অবস্থার পরিবর্তন ঘটবে না। '  

সভায় সংগঠনের জেলা শাখার সহ-সভাপতি পবিত্র মোহন দাশের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- সুজন সাতক্ষীরার উদেষ্টা ডা. আবুল কালাম বাবলা, সহ সভাপতি অ্যাডভোকেট শাহনাজ পারভীন মিলি, সহ সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, প্রচার সম্পাদক সাকিবুর রহমান বাবলা, খুলনা বিভাগীয় সমন্বয়ক মাসুদুর রহমান রনজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।