ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সম্মাননা পেলেন চাঁদপুরের পাঁচ জয়িতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
সম্মাননা পেলেন চাঁদপুরের পাঁচ জয়িতা 

চাঁদপুর: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা দেওয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরের দিকে চাঁদপুর সার্কিট হাউজে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

 

জেলা প্রশাসক তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের স্মরণ করে বলেন, সংবিধানে নারীদের অধিকারের স্বীকৃতি দেওয়া আছে। বর্তমানে নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে আছেন। শুধু এগিয়েই নয়, তারা সত্যিই সবক্ষেত্রে ভালো করছেন।  

তিনি আরও বলেন, আজকে একজন সফল জননী মায়ের কথা শুনে খুব ভালো লাগলো যে তার সব সন্তানরা ভালো অবস্থানে আছি। আমাদের সমাজ ব্যবস্থাকে সেই জায়গায় নিয়ে যেতে হবে যে জায়গায় নারীরা সর্বক্ষেত্রে সর্বসময় নিরাপদ থাকবে। শুধু মুখে নয় তা বাস্তবায়ন করতে হবে। জয়িতা ফাউন্ডেশন করা মানে নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ।

তিনি উপস্থিত নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকে যারা জয়িতা সম্মাননা পাচ্ছেন এরা হচ্ছে তোমাদের আলোকবর্তিকা। তাদের তোমরা অনুসরণ করতে হবে। সামনে আমাদের বিশাল চ্যালেঞ্জ রয়েছে। সে চ্যালেঞ্জ মোকাবিলায় নারীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে। সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রী উন্নয়নের বাংলাদেশ গড়তে।

অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পৌর মেয়র মো. জিল্লুর রহমান, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমুখ। এছাড়াও জয়িতাদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন ড. রওশন আরা বেগম।  

এ সময় রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে ডকুমেন্টারি উপস্থাপন করেন কবিতা ইসলাম।  

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ড. রওশন আরা বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় আয়েশা আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করায় শুভ্রা দেবনাথ, সফল জননী আমেনা বেগম, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সফল অর্জনকারী নাজমা আক্তারকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানসহ আমন্ত্রিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।