ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘনকুয়াশায় ঝুঁকি নিয়ে ট্রলারে বুড়িশ্বর নদী পাড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
ঘনকুয়াশায় ঝুঁকি নিয়ে ট্রলারে বুড়িশ্বর নদী পাড়

বরগুনা: ঘনকুয়াশার কারণে জেলার পুরাকাটা-আমতলী নৌরুটের ফেরি চলাচল সাময়িক বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। তবে ঝুঁকি নিয়ে ট্রলারে বুড়িশ্বর নদী পার করছেন ট্রলার ঘাট ইজারাদার কর্তৃপক্ষ।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে পুরাকাটা ফে‌রিঘাটের পন্টুন থেকে যাত্রী বোঝাই কয়েকটি ট্রলার আমতলী উদ্দেশে ছেড়ে যায়। আমতলী থেকেও ট্রলার পুরাকাটা ঘাটে এসে ভিড়তে দেখা গেছে। এ সময় ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বা‌হিনীর কোনও সদস্যদকে দেখা যায়নি।  

পুরাকাটা-আমতলী ফেরি কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঘনকুয়াশার কারণে ফেরির দিক নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে ওঠে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে ভোরে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

এদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রী ও গাড়ির শ্রমিকরা। এ ছাড়া ঘাট এলাকায় ছোট বড় মিলিয়ে অর্ধশতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এই সুযোগে ঘনকুয়াশায় ঝুঁকি নিয়ে ট্রলারে অতিরিক্ত যাত্রী ও মোটরসাইকেল নিয়ে ট্রলার চলাচল করতে দেখা যায়।

বরগুনা পুরাকাটা-আমতলী ফেরি চালক দোলোন বাংলানিউজকে জানান, রাত ২টার দিকে পুরাকাটা ঘাট থেকে ফেরি ছাড়লে মাঝ পথে ঘন কুয়াশার কারণে দিক নির্ণয় করতে না পেরে ফেরি নির্দিষ্ট রুট থেকে কয়েক কিলোমিটার দুরে চলে যায়।  

তিনি আরও বলেন, আমতলী থেকে ফেরি সকাল সাড়ে ১০টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল শুরু করা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।