ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর ত্যাগ চির স্মরণীয়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
‘দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর ত্যাগ চির স্মরণীয়’

পিরোজপুর: স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর ত্যাগ চির স্মরণীয় বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে পিরোজপুর উপজেলার সম্মেলন কক্ষে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে বিজ্ঞানমেলা, বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বক্তৃতা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেখানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষের মুক্তি ‍ও সব ধরনের পরাশক্তির বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন। কিন্তু স্বাধীনতার বিরুদ্ধে পরাজিত সেই শক্তি আজও ষড়যন্ত্র করে চলছে। তাদের হাত থেকে এই জাতিকে ও প্রিয় মাতৃভূমিকে রক্ষা করতে হলে আমাদের শিক্ষার্থীদের মধ্যে নীতি নৈতিকতা আদর্শের শিক্ষা দিতে হবে। এটি ছাড়া ভবিষ্যৎ অন্ধকার হতে পারে।

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, শুধু পুঁথিগত শিক্ষার ভেতরে যেন আমাদের এই কোমলমতি বাচ্চারা না থাকে। তাদের নৈতিকতা, মূল্যবোধ ও সততার শিক্ষা দিতে হবে যেন তারা আদর্শ চরিত্রবান হতে পারে। তাহলেই কিন্তু শিক্ষকের শিক্ষা পরিপূর্ণতা লাভ করবে।

এ সময় মন্ত্রী আরও বলেন, আধুনিক প্রযুক্তির উন্নয়নই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। আজ বাংলাদেশ কিন্তু পিছিয়ে নেই। আগে পৃথিবী বাংলাদেশকে প্রাকৃতিক দুর্যোগের রাষ্ট্রে অথবা নিচুঁভাবে দেখতো। কিন্তু এখন আর সেভাবে দেখার সুযোগ নেই। আমাদের সুন্দর ডিজিটাল বাংলাদেশ আজকে বিশ্বের বিস্ময়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনের প্রতিশ্রুতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমাকে যদি ভোট দেন তাহলে আমি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ করে দেব। আর যুদ্ধ আপরাধীদের বিচার করবো। তিনি তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করে দেখিয়েছেন।

এছাড়া সেখানে আলোচনা বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাঈদুর রহমানসহ জেলা ও উপজেলার বিভিন্ন কর্মকর্তারা। অনুষ্ঠানে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।