ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রশাসনের সব সংবাদ বর্জনের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
প্রশাসনের সব সংবাদ বর্জনের ডাক

বরগুনা: বিভিন্ন সভা-সমাবেশে মতপ্রকাশ করতে না দেওয়ায় উপজেলা প্রশাসনের সব ধরণের সংবাদ বর্জনের ডাক দিয়েছে তালতলী উপজেলা সাংবাদিকদের ৬ সংগঠন। শুক্রবার (১৬ ডিসেম্বর) সদস্যদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয় সংগঠনগুলো।

পরে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি তালতলী উপজেলায় প্রশাসনের আয়োজনে জাতীয় প্রোগ্রামসহ বিভিন্ন সভা ও সমাবেশে সাংবাদিকদের অবমূল্যায়ন করা হচ্ছে। বিভিন্ন দপ্তরের দায়িত্বে থাকা সংশ্লিষ্টরা নিজেদের ব্যর্থতা ও অনৈতিক কর্মকাণ্ড আড়ালে রাখতে প্রকৃত সাংবাদিকদের এড়িয়ে চলছেন। এতে উপজেলার গুরুত্বপূর্ণ সংবাদ প্রাপ্তি থেকে সাংবাদিকরা বাধাগ্রস্ত হচ্ছেন। ফলে সরকারের উন্নয়ন কাজের চিত্র সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব হচ্ছে না।

অন্যদিকে উপজেলা প্রশাসনের অধীনে থাকা বিভিন্ন দপ্তরের সভা ও কর্মকাণ্ডে সাংবাদিকদের এড়িয়ে যাওয়া হচ্ছে। এমন কি সঠিক তথ্য দিতে কালক্ষেপণ ও নানা অজুহাত তৈরিতে জাতীয় এবং স্থানীয় সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকরা যথা সময়ে সংবাদ পরিবেশনে ব্যর্থ হচ্ছেন। এই সকল বিষয়ে সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়ে প্রশাসনের সব ধরনের সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

তালতলী প্রেসক্লাব সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম আকাশ, সাংবাদিক ফোরামের সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক হাইরাজ মাঝি, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাওলানা ইউসুফ আলী, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাওলানা জুবায়ের হোসেন, সাধারণ সম্পাদক জলিল আহম্মদ, সাংবাদিক ঐক্যজোটের সভাপতি আবুল হাসান, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মু. আ. মোতালিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বৈঠক করে এ সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।