ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে রাস্তা-সেতু সংস্কারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
কুড়িগ্রামে রাস্তা-সেতু সংস্কারের দাবি

কুড়িগ্রাম: কুড়িগ্রাম পৌরসভার ভেলাকোপা হানাগড়ের মাথা এলাকা থেকে ক্যাতক্যাতার বাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটারের রাস্তা সংস্কার ও সেতু সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম পৌরসভার সামনে তারা প্রতিবাদ সমাবেশ করে।

পরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কাছে এলাকাবাসীর পক্ষ থেকে একটি স্মারকলিপি দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১১-১২ অর্থবছরে কুড়িগ্রাম পৌরসভার অধীনে টাপু ভেলাকোপার হানাগড়ের মাথায় পিচ ঢালা রাস্তা ও সেতুর সংযোগ সড়কসহ এক কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয় হানাগড়ের সেতু। ১৭ মিটার দৈর্ঘ্য ও পাঁচ মিটার প্রস্থ এ সেতুটি গ্রামবাসীর জন্য আশীর্বাদ হয়ে এলেও ২০১৭ সালের বন্যায় অভিশাপ হয়ে দাঁড়ায়। সেতুটি অক্ষত থাকলেও ভেঙে যায় সংযোগ সড়ক। উপায়ান্তর না পেয়ে এলাকাবাসী বাঁশের সাঁকো তৈরি করে চলাচলের ব্যবস্থা করে। চলতি বছর পৌর কর্তৃপক্ষ কাঠ ও বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে দিলেও ভোগান্তি কাটেনি দুই পাড়ের প্রায় ১০ হাজার মানুষের।

মানববন্ধনে বক্তারা বলেন, গত পাঁচ বছর ধরে এ অঞ্চলে মানুষের যেন দুর্ভোগের কোনো শেষ নেই। অনেক রাজনৈতিক ব্যক্তিদের জানানোর পরেও কোনো লাভ হয়নি। তাই অবশেষে মানববন্ধন করতে আমরা বাধ্য হয়েছি। যদি দ্রুত সময়ের মধ্যে এ সেতুটি পূর্ণনির্মাণ ও রাস্তা সংস্কারের উদ্যোগ না নেওয়া হয় তাহলে পরে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এ বিষয়ে কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো. কাজিউল ইসলাম বাংলানিউজকে বলেন, সেতুটি সংস্কারের জন্য ইতোমধ্যে ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে। বাজেট এলেই দ্রুতই রাস্তা ও সেতুটি সংস্কার করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।