ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
মৌলভীবাজারে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

মৌলভীবাজার: মৌলভীবাজারে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। বিজয়ের ৫১ বছর পূর্তিতে জেলা শিল্পকলা একাডেমি এ আয়োজনের উদ্যোগ নিয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল থেকে শুরু হয়ে এ সাংস্কৃতিক উৎসব চলবে আগামী বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পর্যন্ত।

সূত্র জানায়, প্রতিদিন বিকেল ৫টা থেকে শুরু হবে এ আয়োজন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নির্দেশিত সাতটি কর্মসূচি একত্র করে সাজানো হয়েছে এ উৎসব। নির্ধারিত কর্মসূচিসমূহ হলো- তৃণমূল শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, উদ্বোধনকৃত পদ্মা সেতু নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, সোনার মানুষ চাই শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রবীণদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, নবান্ন অনুষ্ঠান ও জেলার লোকশিল্পীদের গানের উৎসব।  

মৌলভীবাজার জেলার সাতটি উপজেলার ১৮টি সাংস্কৃতিক সংগঠন ও পাঁচজন শিল্পী এ উৎসবে শামিল হচ্ছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। সভাপতিত্ব করবেন জেলা শিল্পকলা একাডেমি সাধারণ সম্পাদক এম এমদাদুল হক মিন্টু।  

মৌলভীবাজার জেলা বৈচিত্র্যময় সংস্কৃতিতে সমৃদ্ধ। আমরা এ উৎসবের মধ্য দিয়ে এ বৈচিত্র্যময়তাকে তুলে ধরতে চাই। সংস্কৃতিকে ধারণ ও লালন করতে এ ধরনের উদ্যোগ সুফল বয়ে আনবে। আশা করি, সবার অংশগ্রহণে প্রাণবন্ত রূপ পাবে এ উৎসব।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।