ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আড়াই কোটি টাকা আত্মসাৎ, সলিমুল্লাহ মেডিকেলের ক্যাশিয়ার গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
আড়াই কোটি টাকা আত্মসাৎ, সলিমুল্লাহ মেডিকেলের ক্যাশিয়ার গ্রেফতার অর্থ আত্মসাতের অভিযোগে সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাশিয়ার আব্দুছ ছাত্তারকে আটক করা হয়েছে

ঢাকা: স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের কাছ থেকে আদায় করা আড়াই কোটি টাকা আত্মসাতের মামলায় প্রতিষ্ঠানটির ক্যাশিয়ার মো. আব্দুছ ছাত্তার মিয়াকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল কলেজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ দিন বিকেলে ৪টায় মামলা ও গ্রেফতারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন দুদক সচিব মো. মাহবুব হোসেন। কমিশনের  প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে সোমবার আসামি সাত্তার মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।

দুদক সচিব জানান, রোগীদের চিকিৎসা সেবা ও বিভিন্ন পরীক্ষার জন্য আদায়কৃত সরকারি রাজস্ব (ইউজার ফি) বাবদ দুই কোটি ৫৪ লাখ ৪৩ হাজার ৪৪১ টাকা আত্মসাতে করার মামলায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসাপাতালের ক্যাশিয়ার মো. আব্দুছ ছাত্তার মিয়াকে গ্রেফতার করেছে দুদক।

মামলার বিষয়ে দুদক সচিব জানান, অবৈধভাবে লাভবান হওয়ার অসৎ উদ্দেশ্যে সরকারি কোষাগারে অর্থ জমা না দিয়ে বিশ্বাসভঙ্গ ও অসদাচরণের মাধ্যমে আত্মসাৎ করায় দণ্ডবিধির ৪০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, আসামি ছাত্তার মিয়া হাসপাতালের রোগীদের চিকিৎসা সেবা ও বিভিন্ন পরীক্ষার সরকারি রাজস্ব বাবদ আদায়কৃত অর্থ অগ্রণী ব্যাংক লিমিটেডের মিটফোর্ড হাসপাতাল শাখায় জমা দিতেন। পরবর্তীতে তিনি ট্রেজারি চালানের মাধ্যমে সোনালী ব্যাংক লিমিটেডের মিটফোর্ড শাখায় সমুদয় অর্থ জমা দিতেন। হাসপাতালটির হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাহেদুর রহিমের হিসাব অনুযায়ী গত ১ জুলাই, ২০২২ থেকে ২৮ নভেম্বর, ২০২২ পর্যন্ত আদায়কৃত অর্থ আত্মসাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এসআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।