ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকায় আসছেন ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
ঢাকায় আসছেন ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ইরানের রাজনৈতিক বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী আলী বাঘেরি কানি আগামীকাল (২২ ডিসেম্বর) ঢাকায় আসছেন। একদিনের সংক্ষিপ্ত এই সফরে দ্বিপক্ষীয় ও পারস্পরিক স্বার্থের নানা বিষয়ে আলোচনা করবে দুই দেশ।

ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এছাড়া, তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন।

বাণিজ্য, বিনিয়োগ, অর্থনীতি, জ্বালানি, রাসায়নিক সার ও খাদ্য নিরাপত্তার ক্ষেত্রে সম্পর্ক আরও জোরদার করতে আগ্রহী বাংলাদেশ এবং ইরান। এছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ইরানের কাছ থেকে তেল কেনার চিন্তাও করেছে বাংলাদেশ।

এর আগে গত নভেম্বরে ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসেন ইরানের পররাষ্ট্রবিষয়ক উপমন্ত্রী ড. মেহেদি সাফারি। তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠকও করেন।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
টিআর/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।