ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

সম্মেলনের চারপাশে নৌকা নিয়ে ঘুরছেন মনিরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
সম্মেলনের চারপাশে নৌকা নিয়ে ঘুরছেন মনিরুল

ঢাকা: সরকারে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢল নেমেছে নেতাকর্মীদের। নতুন কমিটি গঠন নিয়ে সবার মাঝেই কাজ করছে চরম উৎকণ্ঠা।

এর মধ্যে সম্মেলনস্থলের চারপাশে দেখা গেলা চলমান নৌকা। পানির এ বাহনটি রাস্তায় নিয়ে ঘুরছেন মো. মনিরুল নামে আওয়ামী লীগের এক সমর্থক।

পানির নৌকা রাস্তায় কীভাবে চলে সেটি প্রশ্ন হতে পারে। কিন্তু মনিরুলের নৌকাটি কৃত্রিম। ইজিবাইকের ওপর নৌকার অবয়ব তৈরি করে সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন খুলনার বাসিন্দা মনিরুল।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এলাকায় নিজের তৈরি কৃত্রিম নৌকা নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায় মনিরুলকে। সঙ্গে তার বেশ কয়েকজন সহযোগী। আওয়ামী লীগের দলীয় প্রতীকের আদলে তৈরি তার এ নৌকার চারপাশ ঘিরে বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মীদের ছবি তুলতে দেখা গেছে।

খুলনার আমাদী থানার নাকসা গ্রামে বাসিন্দা মনিরুলের সঙ্গে কথা হয় বাংলানিউজের। জানান, ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন তিনি। জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০১৯ সালে ব্যক্তিগত উদ্যোগে ইজিবাইক কিনে কৃত্রিম নৌকা তৈরি করেছেন তিনি।

মনিরুল বলেন, ইতিহাসের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের প্রতি ভালোবাসা থেকে তিনি এ নৌকাটি তৈরি করেছি। রাজধানীর কারওয়ান বাজারে থাকে নৌকাটি। আওয়ামী লীগ কোনো অনুষ্ঠান করলেই সেখানে এই নৌকা নিয়ে যাই। আমি এই নৌকা নিয়ে ৬৪ জেলায় ঘুরতে চাই। ইতোমধ্যে ২৫ জেলায় গিয়েছি। বাকি জেলাগুলোয় আগামীতে যাওয়ার ইচ্ছা রয়েছে।

মনিরুলের নৌকা ঘিরে সম্মেলনে আসা কর্মীদেরও ব্যাপক আগ্রহ দেখা গেছে। যারা ছবি তুলেছেন তারা জানান, আওয়ামী লীগ মানেই নৌকা। সম্মেলনে তাই এই নৌকার সঙ্গে ছবি তুলে রাখলাম। স্মৃতির পাতায় ধরে রাখতে ছবি তুলেছেন বলে জানান কেউ কেউ। ঢাকা মহানগর উত্তরের ৩৪ নম্বর ওয়ার্ডের শ্রমিক লীগের সভাপতি শামীম খান তাদের মধ্যে একজন।

শামীর বলেন, নৌকা বঙ্গবন্ধুর, নৌকা আওয়ামী লীগের। নৌকা মানেই ভালোবাসা, নৌকা মানে আবেগ। তাই কৃত্রিম হলেও নৌকার সঙ্গে স্মৃতি ধরে রাখতে ছবি তুলেছি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।