ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আপনাদের কপালে দুঃখ আছে, আ.লীগকে নজরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
আপনাদের কপালে দুঃখ আছে, আ.লীগকে নজরুল

কুমিল্লা: জিয়াউর রহমানকে অবহেলা করায় আওয়ামী লীগের কপালে দুঃখ আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে কুমিল্লায় করা বিএনপির গণমিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেখানে নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের মানুষকে একটি পরিচয় দিয়েছে বিএনপি। জিয়া দেশে খাদ্য উৎপাদন বাড়িয়েছেন। তিনি গার্মেন্টসে এক শিফটের জায়গায় তিন শিফট চালু করেছিলেন। তিনি গার্মেন্টস শিল্প চালু করেছেন। প্রবাসীদের কর্মের দ্বার উন্মুক্ত করেছেন। আজ যারা উন্নয়নের বড়াই করেন, তাদের উচিত জিয়াকে সালাম দেওয়া। আজ আপনারা জিয়ার খেতাব কেড়ে নিতে চান। তিনি যা অর্জন করেছেন, তা তো তার যোগ্যতা দিয়ে অর্জন করেছেন। আজ তারা বলেন, জিয়া ঘটনাক্রমে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। যিনি দেশের মানুষকে উদ্বুদ্ধ করে তাদের উন্নয়ন ঘটিয়েছেন, তাকে আপনারা অবহেলা করেন! আপনাদের কপালে দুঃখ আছে।

তিনি বলেন, ১০ দফার ভিত্তিতে বাংলাদেশের অবৈধ কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটাতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর বাইরে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। বিএনপি সবাইকে নিয়ে কাজ করতে চায়। কাউকে বাদ দিয়ে রাজনীতি করা বিএনপির আদর্শ নয়।

তিনি আরও বলেন, সিইসি বলে, আমরা ইভিএম করতে চাই, যাতে রাতে ভোট না হয়। এর মানে রাতে ভোট হয়েছে। এই ১০ দফা আমাদের আদায় করতে হবে। নির্বাচনের নামে প্রহসন চলবে না। এই আন্দোলনের বিজয় হওয়া মানেই জনগণের বিজয়।

কুমিল্লা নগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবুর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজি আমিন-উর-রশিদ ইয়াছিন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।