ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশের স্বার্থে অপশক্তি নির্মূল করতে হবে: ধর্ম প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
দেশের স্বার্থে অপশক্তি নির্মূল করতে হবে: ধর্ম  প্রতিমন্ত্রী

সুনামগঞ্জ: সবাইকে ঐক্যবদ্ধ ভাবে সর্তকতা ও সচেতনতার সঙ্গে দেশের স্বার্থে অপশক্তিকে নির্মূল করার আহ্বান জানিয়েছেন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে ধর্মীয় সম্প্রতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী সভাপতিত্ত্বে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

নির্বাচন নিয়ে প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেন, ধর্ম নিয়ে কেউ যদি আগামী নির্বাচনে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে তথ্য প্রমাণসহ আইনশৃঙ্খলা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন হবে কাকে ভোট দিবেন একবার চিন্তা করবেন কাকে ভোট দিলে দেশের উন্নয়ন হবে। আবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে যেন আসতে পারে তার জন্য কাজ করতে হবে। তিনি আবারও রাষ্ট্রের মসনদে আসীন হতে পারলে দেশের জনগণের কোনো অভাব থাকবে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই বাংলাদেশ অস্প্রদায়িক বাংলাদেশ এখানে কোনো সাম্প্রদায়িক অপশক্তিকে মাথা তুলে দাড়াতে দেওয়া যাবে না। একটি অপশক্তি বিশৃঙ্খলা সৃষ্টি করতে নানাভাবে চেষ্টা করছে। আপনাদের নিজ নিজ অবস্থান থেকে কঠোর নজরদারি রাখবেন। আপনাদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী আছে।

তিনি বলেন, সরকারের চেষ্টায় প্রতিবছর সুষ্ঠুভাবে হজ্ব পালিত হচ্ছে, আগামীতেও হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা, ইমাম মুয়াজ্জিন পরিষদ, ইসলামিক ফাউন্ডেশনসহ হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধসহ সকল ধর্মের দিকে কঠোর নজরদারি রাখছেন। দেশের এই অবস্থা থাকবে না, রাশিয়ার ইউক্রেন যুদ্ধ শেষ হবে আমরাও শেখ হাসিনা নেতৃত্ব আরও উন্নতির উচ্চ শিখরে আরোহণ করব।

এ সময় তিনি আরও বলেন, সরকার যে নির্বাচনী অঙ্গিকার করেছিল তা বাস্তবায়িত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। ইসলাম প্রচার ও প্রসারে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান রয়েছে তার সরকারের আমলে। এরপর ২১ বছর কি হয়েছে আপনারা তা জানেন। আমরা সংখ্যালঘু চিন্তা করি না, সবাইকে সমান সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিছবাহ, পৌরমেয়র নাদের বকত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ প্রমূখ।  

এ সময় জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।