ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
‘স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করতে হবে’

গাজীপুর: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, কোভিড সংক্রমণ এখনও শেষ হয়ে যায়নি। চীন ও ভারতে করোনা সংক্রমণ বাড়ছে।

কোভিড পরিস্থিতিকে মাথায় রেখে অর্থাৎ স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিসহ সবাইকে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করতে হবে, যাতে করোনা আবার ছড়িয়ে না পড়ে।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে টঙ্গীর ইজতেমা ময়দানে আগামী ১৩ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা-২০২৩ এর সার্বিক নিরাপত্তা নিয়ে সমন্বয় সভার বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খাঁন, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, তাবলীগ জামাতের যোবায়ের পন্থী প্রকৌশলী মেজবাহ উদ্দিন, মুফতি আমান উল্লাহ, মাহফুজ হান্নান, সাদ পন্থী ড. আবদুস সালাম, প্রকৌশলী মো. মহিবুল্লাহ, মাওলানা আবদুল্লাহ মনসুর প্রমুখ।

সভায় সরকারি-বেসরকারি জনস্বার্থ বিভাগসমূহের প্রতিনিধিরা অংশ নেন। গাজীপুর জেলা প্রশাসন, সেনা কর্মকর্তা, গোয়েন্দা সংস্থা, হাইওয়ে পুলিশ, গাজীপুর সিভিল সার্জন, গাজীপুর সিটি করপোরেশন, ডেসকো, তিতাস গ্যাস, ওয়াসা, বিআরটি, ফায়ার সার্ভিস, জনস্বাস্থ্য বিভাগসহ নানা আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা-প্রতিনিধিরা সভায় উপস্থিত থেকে তাদের মতামত ও পরামর্শ উপস্থাপন করেন।

মোজাম্মেল হক বলেন, আইনশৃঙ্খলা বজায় রাখতে বিভাগীয় কমিশনারের দপ্তরসহ গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে যার যা পদক্ষেপ নেওয়া দরকার তা নিতে হবে। তুরাগ নদীতে মুসল্লি পারাপারের জন্য সেনাবাহিনী যে পাঁচটি পন্টুন ব্রিজ করার প্রস্তাব দিয়েছে তার পরিবর্তে ইজতেমার মুরব্বিদের চাহিদা অনুযায়ী আটটি পন্টুন ব্রিজ নির্মাণ করে দেওয়ার অনুরোধ করেন তিনি।

তিনি বলেন, আমরা সবাই জানি ইজতেমার জায়গাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন। কিন্তু ওয়েবসাইটে গেলে নাকি দেখা যায় খালেদা জিয়ার নাম। বিষয়টি খতিয়ে দেখতে হবে। বিশ্ব ইজতেমায় আসা বিদেশি মুসল্লিদের ভিসা সহজীকরণের জন্য পদক্ষেপ নিতে বলেন মন্ত্রী।

মোল্যা নজরুল ইসলাম বলেন, বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তায় সাড়ে সাত হাজার পুলিশ মোতায়েন থাকবে। সিসি টিভি ক্যামেরা, ওয়াচ টাওয়ার ও রুফটপ থেকে পুরো ইজতেমা ময়দানের নিরাপত্তা পর্যবেক্ষণ করা হবে। এছাড়া স্পেশালাইজড টিমসহ সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা দায়িত্ব পালন করবে। তুরাগে নৌ টহলও থাকবে।

আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি প্রথম পর্ব এবং ২০, ২১ ও ২২ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।